মেয়ে সেজে ইসরায়েলে রিয়ালের ফুটবলারকে ব্ল্যাকমেল

ইসরায়েলে রিয়াল একাডেমির ফুটবলারকে বিপদে ফেলা হয়েছে। ফাইল ছবি
ইসরায়েলে রিয়াল একাডেমির ফুটবলারকে বিপদে ফেলা হয়েছে। ফাইল ছবি

ফুটবলারদের জনপ্রিয়তা কাজে লাগাতে চান অনেকেই। অনেকেই তাঁদের অর্থের ভাগ পেতে চান, কেউ তাঁদের নামের ভাগ। ফুটবলারদের তাই প্রতিমুহূর্তে সতর্ক থাকতে হয়। না হলে কী হতে পারে, সেটা গতকাল আবারও বোঝা গেল। ইসরায়েলে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে কিশোর ফুটবলারদের ব্ল্যাকমেল করার।


গতকাল জেরুজালেমের এক আদালতে ইয়েশায়াহু কিয়েরশেনবম নামের ৩৪ এক ব্যক্তির শুনানি হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ইসরায়েলে অবস্থিত রিয়াল মাদ্রিদ একাডেমির এক ফুটবলারসহ বেশ কয়েকজন কিশোর ফুটবলারকে ব্ল্যাকমেল করেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে মেয়ে সেজে তরুণ ও কিশোর ফুটবলারদের ফাঁদে ফেলতেন কিয়েরশেনবম।

রিয়াল মাদ্রিদের একাডেমির এক কিশোর ফুটবলারের বেশ কিছু ছবি জোগাড় করেছেন কিয়েরশেনবম। এর আগে কয়েকটি নগ্ন ছবি পাওয়ারও অভিযোগ আছে। এ ছবি সংগ্রহ করে ওই ফুটবলারকে আরও ছবি দেওয়ার হুমকি দিয়েছেন এই প্রতারক, না হলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে।

এখানেই থামেননি প্রতারক। রিয়াল মাদ্রিদের ওই খেলোয়াড়ের নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে অন্য কিশোর ফুটবলারদের সঙ্গে যোগাযোগ করেছে। নিজেকে রিয়ালের খুব প্রভাবশালী খেলোয়াড় হিসেবে দাবি করে ওই কিশোরদের রিয়াল একাডেমিতে সুযোগ করে দেবেন বলে টোপ ফেলেছেন। বিনিময়ে ওই কিশোরদের কাছ থেকেও ছবি সংগ্রহ করেছেন।

কিয়েরশেনবমের বিরুদ্ধে ভয় দেখিয়ে কাজ করানো, অপ্রাপ্তবয়স্কদের সঙ্গে অনৈতিক কাজ, পরিচয় প্রতারণা ও গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ তোলা হয়েছে।