সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার মঞ্চে সংগঠনের নেতৃবৃন্দ
জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার মঞ্চে সংগঠনের নেতৃবৃন্দ

জাতীয় শোক দিবস উপলক্ষে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির একটি ভেন্যুতে ২০ আগস্ট রাত সাড়ে ৯টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সাঈদ কিবরিয়া। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। সংগঠনের সভাপতি শামসুল ইসলাম শাহজাহানের সভাপতিত্বে ও শেখ শওকত শিমুলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের মূল বক্তা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন উপকমিটির সদস্য শেখ আলী আহমেদ খোকন, বিশেষ অতিথি জাহাংগীর হোসেন, সংগঠনের উপদেষ্টা মো. শাহজাহান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সাবেক সহসভাপতি আমজাদ হোসেন, গোলাম কিবরিয়া, সংগঠনের সহসভাপতি সাব্বির হোসেন ভূঁইয়া, আহসান হাবীব, পলাশ চৌধুরী, কাঞ্চন বল, যুগ্ম সম্পাদক এনামুল হক এনাম, সাংগঠনিক সম্পাদক রওশনউদদীন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি কামাল হোসেন, মো. শাহীন, সাংগঠনিক সম্পাদক শেখ সেলিম, সদস্য শহীদ খান প্রমুখ।

সভায় বক্তারা বিদেশে পালিয়ে থাকা সাজাপ্রাপ্ত বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে রায় অবিলম্বে কার্যকরের আহ্বান জানান। বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশে-বিদেশে অবস্থানরত বঙ্গবন্ধুর সৈনিকদের সক্রিয় থাকার আহ্বান জানান। শোক দিবস উপলক্ষে আয়োজিত এ সভায় বিপুলসংখ্যক আওয়ামী লীগ নেতা-কর্মী যোগ দেন।