চট্টগ্রামবাসীর প্রতি আমি কৃতজ্ঞ: নূরুল আলম আতিক

নূরুল আলম আতিক চট্টগ্রামের দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানানছবি: প্রথম আলো

চট্টগ্রামে সাড়া ফেলেছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘লাল মোরগের ঝুঁটি’। পরিচালক নূরুল আলম আতিকের এই চলচ্চিত্র ঢাকায় মুক্তি পায় ১০ ডিসেম্বর। এরপর ১৭ ডিসেম্বর থেকে চট্টগ্রামের কাজীর দেউড়ির সুগন্ধা প্রেক্ষাগৃহে প্রদর্শনী শুরু হয়।
আজ সোমবার বিকেলে চলচ্চিত্রের পরিচালক ও কলাকুশলীরা চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। এ সময় নূরুল আলম আতিক চট্টগ্রামের দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানান।

মতবিনিময় সভায় স্বাগতা
ছবি: প্রথম আলো

নূরুল আলম আতিক বলেন, ‘চট্টগ্রামে ২০১১ সালে আমার প্রথম ছবি “ডুবসাঁতার” মুক্তি পেয়েছিল। সেই থেকে চট্টগ্রামবাসীর প্রতি আমি কৃতজ্ঞ। “লাল মোরগের ঝুঁটি” ছবিটিও তাঁরা যেভাবে গ্রহণ করেছেন, তাতে আমার ঋণ বেড়েছে এই শহরের প্রতি। দর্শকেরা দারুণভাবে গ্রহণ করেছেন মুক্তিযুদ্ধের এই ছবি।’

২০১৪-১৫ সালের সরকারি অনুদানে তৈরি এই সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নূরুল আলম আতিক।

মতবিনিময় সভায় শিল্পী সরকার অপু
ছবি: প্রথম আলো

এই চলচ্চিত্রের কাহিনি নির্মিত হয় বিহারি–অধ্যুষিত ছোট শহর সৈয়দপুরকে ঘিরে। সেখানে ব্রিটিশদের গড়া বিমানবন্দর সচল করতে সেনাবাহিনী আসে। পাকিস্তান সেনাবাহিনীর উপস্থিতিতে জনপদে ঘটে যাওয়া কাহিনি নিয়ে নির্মিত হয়েছে ‘লাল মোরগের ঝুঁটি’।

উপস্থিত ছিলেন ছবিটির প্রযোজক মাতিয়া বানু শুকু
ছবি: প্রথম আলো

প্রেসক্লাবে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ছবিটির প্রযোজক মাতিয়া বানু শুকু, দিলরুবা দোয়েল, স্বাগতা, শিল্পী সরকার অপু, শাহজাহান সম্রাট, লিটন কর। এ ছাড়া চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ রাশেদ মাহমুদ, নির্বাহী সদস্য দেবদুলাল ভৌমিক, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার প্রমুখ মতবিনিময় করেন।