ইনস্টাগ্রাম স্টোরিজে আসছে ভয়েস রিপ্লাই সুবিধা

ইনস্টাগ্রামবিবিসি

ইনস্টাগ্রামের স্টোরিজে পরিচিত-অপরিচিত ব্যক্তিদের ভিডিও দেখেন অনেকেই। আকারে ছোট ভিডিওগুলো দেখে ভালো লাগলে বার্তা, ইমোজি এবং জিআইএফের মাধ্যমে প্রতিক্রিয়া জানানো যায়। কিন্তু এতে মনের ভাব ঠিকমতো বোঝানো যায় না। এ সমস্যার সমাধানে স্টোরিজে ছবি ও মুখের কথা রেকর্ড করে রিপ্লাই দেওয়ার সুবিধা চালু করছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এ সুবিধা চালু হলে বিভিন্ন ছবি এবং মুখের কথা রেকর্ড করে স্টোরিজ ভিডিওগুলোর বিষয়ে নিজেদের মনের ভাব তুলে ধরার সুযোগ মিলবে।

ভয়েস মেসেজ সুবিধা চালু হলে ভিডিওর নিচে থাকা মাইক্রোফোন কাজে লাগিয়ে সরাসরি মুখের কথা রেকর্ড করে ভিডিও পোস্ট করা ব্যক্তিকে পাঠানো যাবে। ফলে স্টোরিজ ভিডিওর বিষয়ে প্রতিক্রিয়া জানাতে বার্তা লেখার কষ্ট করতে হবে না। শুধু তা–ই নয়, শব্দের উচ্চারণে তারতম্য করে মনোভাব ভালোভাবে ফুটিয়ে তোলা যাবে।

ভয়েস মেসেজ ভিডিওর নিচে নয়, সরাসরি ভিডিও পোস্ট করা ব্যক্তির ইনবক্সে জমা হবে। ফলে ভিডিও নির্মাতারা তাঁদের তৈরি ভিডিওর প্রতিক্রিয়া জানতে পারলেও অন্যরা জানতে পারবেন না।

ভয়েস মেসেজ সুবিধা চালুর জন্য এরই মধ্যে পরীক্ষা কার্যক্রম শুরু করেছে ইনস্টাগ্রাম। সবকিছু ঠিক থাকলে শিগগিরই এ সুবিধা চালু হতে পারে।

সূত্র: এনডিটিভি