চট্টগ্রাম পুলিশের এ নম্বরে ফোন করলেই ঘরে পৌঁছাবে ওষুধ

করোনায় জ্বরসহ নানা অসুখে আক্রান্ত হচ্ছে মানুষ। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী প্রয়োজনীয় ওষুধগুলোর বাড়তি দাম নিচ্ছে। বাধ্য হয়ে মানুষ জীবন বাঁচাতে দুই থেকে তিনগুণ বাড়তি দামে কিনছে ওষুধ। জেলা প্রশাসন ও পুলিশ অভিযান চালিয়ে ওষুধ ব্যবসায়ীকে গ্রেপ্তার ও জরিমানাও করে। এরপরও থেমে নেই।

এই অবস্থায় লোকজন যাতে সাশ্রয়ী মূল্যে ওষুধ কিনতে পারে উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা পুলিশ। ০১৮৭০৭০০৭০০ নম্বরের হটলাইনে ফোন করে যে কেউ ওষুধ নিতে পারবে। তবে চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়া কাউকে ওষুধ দেওয়া হচ্ছে না। ওষুধও দেওয়া হবে কোস অনুযায়ী।

'আমার ফার্মেসী' নামে এ সেবা কার্যক্রম আজ মঙ্গলবার উদ্বোধন করেন নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান। তিনি বলেন, করোনাকালে মানুষ যাতে সাশ্রয়ীমুল্যে ওষুধ কিনতে পারে পুলিশ উদ্যোগটি নিয়েছে।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন প্রথম আলোকে বলেন, প্রয়োজনীয় ওষুধের কৃত্রিম সংকট তৈরি করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী মানুষের কাছ থেকে বাড়তি দাম নিচ্ছে। আবার প্রয়োজনীয় ওষুধও মিলছে না। এ জন্য কাযক্রমটি চালু করা হয়েছে।

বাজার দামের চেয়ে ১৫ শতাংশ কম মূল্যে পরিশোধ করতে হবে। বাইক স্টান্ট গ্রপ বিএম রাইডার্স নামে একটি দলের সদস্যরা মোটর সাইকেল নিয়ে এই সেবায় স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছে বলে জানান ওসি। এর আগে কোতোয়ালি থানা পুলিশ টেলিমেডিসিন সেবা কার্যক্রমও চালু করেছিল।

করোনাঝুঁকি এড়াতে লোকজন যাতে ঘর থেকে বের না হয় এর আগে নগর পুলিশের ১৬ থানায় ফোন করা হলে বাসায় বাজারও পৌছে দেয় পুলিশ। এ ছাড়া অসুস্থ রোগীকে পুলিশের গাড়িতে করে হাসপাতালে পৌছে দেওয়াসহ নানা উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে নগর পুলিশের।