পাবনায় কোভিড আক্রান্ত ২০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পাবনায় করোনা শনাক্তের সংখ্যা বেড়েই চলছে। আজ রোববার সন্ধ্যায় সবশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার ফলাফলে আরও ১১ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা ২০১ জন।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে জেলা সদরে ১০ জন ও চাটমোহরে একজন রয়েছেন। জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন চিকিৎসক মেহেদী ইকবাল এ তথ্য জানান।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সবশেষ ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাবনা জেলা থেকে সংগ্রহ করা ৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১টি নমুনা কোভিড-১৯ পজিটিভ। শনাক্ত ব্যক্তিদের মধ্যে শিক্ষার্থী, চাকরিজীবী ও ব্যবসায়ী আছেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, জেলায় কোভিড-১৯–এ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন। পাবনা জেনারেল হাসপাতাল করোনা ইউনিটে ৬ জন আইসোলেশনে আছেন। অন্যদের বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। নতুন আক্রান্তদের অনেকেই পরিবারে করোনা আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। অধিকাংশ ব্যক্তির শরীরে কোভিড-১৯–এর লক্ষণ নেই।

জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৬ এপ্রিল। এরপর মে মাসের শেষ দিন পর্যন্ত দেড় মাসে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। জুন মাসের ১৪ দিনে এ সংখ্যা ২০১ জনে পৌঁছাল।