মাদারীপুরে করোনায় স্বাস্থ্যকর্মীর মৃত্যু

মাদারীপুর সদর হাসপাতালের স্বাস্থ্যকর্মী মো. শহিদুল ইসলাম (৫৩)।
মাদারীপুর সদর হাসপাতালের স্বাস্থ্যকর্মী মো. শহিদুল ইসলাম (৫৩)।

মাদারীপুর সদর হাসপাতালের ব্রাদার (সহকারী স্বাস্থ্যকর্মী) মো. শহিদুল ইসলাম (৫৩) করোনাভাইরাস সংক্রমণে মারা গেছেন। আজ রোববার ভোর পাঁচটার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে শহরের পানিছত্র এলাকায় এক ব্যক্তি (৬৫) গতকাল শনিবার রাত আটটার দিকে জ্বর–কাশি নিয়ে নিজ বাড়িতে মারা গেছেন। মাদারীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইকরাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শহিদুল ইসলাম চাকরির সুবাদে সদর হাসপাতালের কোয়ার্টারে থাকতেন। জ্বর ও কাশি নিয়ে ৬ জুন হাসপাতালে ভর্তি হন। ওই দিনই পরীক্ষার জন্য নমুনা দেন। ৮ জুন তাঁর করোনা পজিটিভ আসে। সদর হাসপাতালের আইসোলেশনে শহিদুলকে চিকিৎসা দেওয়া হয়। গতকাল তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়। আজ ভোরে তিনি মারা যান।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইকরাম হোসেন বলেন, সদর হাসপাতালের ব্রাদার শহিদুল ইসলামের মরদেহ ইসলামিক ফাউন্ডেশনের লোকজনের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে। তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না, তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।


মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, এ পর্যন্ত জেলায় ৭ জন কোভিড–১৯ রোগী মারা গেছেন। জেলায় মোট শনাক্তের সংখ্যা ৩৫০ জন।