গোসল করতে ২৬ মিনিট, তাই অভিযোগ

গোসল
প্রতীকী ছবি

এক নারীর বিরুদ্ধে তাঁর সঙ্গী পানি অপচয়ের অভিযোগ তুলেছেন। ওই ব্যক্তির অভিযোগ, তাঁর সঙ্গী ২৬ মিনিট ধরে গোসল করেন। পানি অপচয় করেন। এটা নিয়ে তাঁদের মধ্যে বচসাও হয়েছে। এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যম রেডিটে তুলে ধরেন ওই নারী। পোস্টটি ভাইরাল হয়েছে।

ওই নারী বলেন, তিনি একজন ঘন ও লম্বা চুলের নারী। তাই পূর্ণ গোসল করতে তাঁর সময় বেশি লাগে। এটা অনেকেরই লাগে। বেশি সময় নিয়ে গোসল করা ও পানি অপচয় নিয়ে বচসা হলেও এখনো তাঁরা একে অপরের পাশে আছেন বলেও জানান ওই নারী।

ওই নারী বলেন, ‘আমার চুল ঘন ও লম্বা। গোসলে ঢুকলে আমি শরীর ধুই, চুলে শ্যাম্পু করি, কন্ডিশনার ব্যবহার করি, মুখমণ্ডল পরিষ্কার করে, এরপর গোসল করি। তারপরই ওয়াশরুম থেকে বেরিয়ে আসি।’ এসব নিয়ে তাঁর সঙ্গী বিরক্ত। তিনি অভিযোগ তুলেছেন, ওই নারী অনেক বেশি সময় ওয়াশরুমে থাকেন এবং পানি নষ্ট করেন।

শুধু তা–ই নয়, গোসল করার সময় ওই নারী গান শোনেন। প্লেলিস্টের হিসাব ধরে তিনি বুঝতে পেরেছেন যে একবার গোসলে ঢুকলে তাঁর ২৬ মিনিটের মতো সময় লাগে। তবে প্রতিদিন এত সময় নিয়ে গোসল করেন না তিনি। পোস্টে লিখেছেন, প্রতি তিন–চার দিনে একবার তিনি এত সময় নিয়ে গোসল করেন।

ওই নারী বলেন, ‘আমি বাসা থেকে অফিস করি। তাই আমার প্রতিদিন গোসল না করলেও চলে। তবে গোসল করলে শরীর পরিষ্কার আর চুলে শ্যাম্পু করতে মিনিট দশেক সময় লাগে। আর তিন–চার দিনে একবার বেশ সময় নিয়ে গোসল করি।’

পোস্টটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। একজন লিখেছেন, ‘আমি আসলেই এখনো বুঝতে পারছি না আপনার সঙ্গী কীভাবে এ অভিযোগ প্রমাণ করবেন।’ আরেকজন নিজের গোসলের সময় উল্লেখ করে লিখেছেন, ‘চুল না ধুলে আমার গোসল করতে ১০–১৫ মিনিট লাগে। আর যেদিন চুল ধুই, সেদিন গোসলের পেছনে ২৫ থেকে ৩০ মিনিট চলে যায়। আর শেভ করতে হলে সময়টা অনায়াসে ৪৫ মিনিট।’