মেক্সিকোতে পানশালায় বন্দুকধারীর গুলিতে নিহত ১০

মেক্সিকোর গুয়ানাজুয়াতো রাজ্যের তারিমোরো শহরের পানশালায় গুলিতে ১০ জন নিহত হয়েছেন
ছবি: রয়টার্স

মেক্সিকোর একটি পানশালায় অজ্ঞাতনামা বন্দুকধারীর নির্বিচার গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। গত বুধবার রাতে গুয়ানাজুয়াতো রাজ্যের তারিমোরো শহরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি স্থানীয় পুলিশ।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা বলেন, সাম্প্রতিক বছরগুলোয় মাদকের ব্যবসা নিয়ন্ত্রণকারী প্রতিদ্বন্দ্বী দলগুলোর সংঘর্ষের মধ্যেই এ ঘটনা ঘটেছে। এটি সরাসরি হামলা বলে মনে হচ্ছে।

ওই পুলিশ কর্মকর্তা বলেন, গুলিতে নিহত ১০ জনই পুরুষ এবং এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

রাজ্য সরকারের এক কর্মকর্তা বলেছেন, নিহত ব্যক্তিদের মধ্যে নয়জন ঘটনাস্থলেই মারা যান। আরেকজনের মৃত্যু হয় হাসপাতালে নেওয়ার পর।

গুয়ানাজুয়াতোর গভর্নর দিয়েগো সিনহুয়ে রদ্রিগেজ টুইটারে গুলি চালানোর ঘটনাকে ‘কাপুরুষোচিত হামলা’ বলে অভিহিত করেন। তিনি নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তাঁর ওই টুইটে হামলার বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

মেক্সিকোর সরকারি নিরাপত্তা মন্ত্রণালয় বলছে, চলতি বছর সবচেয়ে বেশি হত্যাকাণ্ড হয়েছে গুয়ানাজুয়াতো রাজ্যে। জানুয়ারি থেকে আগস্টের মধ্যে সেখানে প্রায় ২ হাজার ১১৫ জন নিহত হয়েছেন।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাদর গতকাল বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বুধবার গুয়ানাজুয়াতোজুড়ে ২০টি হত্যাকাণ্ডের তথ্য নথিভুক্ত করা হয়েছে।