স্ত্রীর ‘বেবি বাম্প’ স্পর্শ করে জাকারবার্গের নতুন ছবি

মার্ক জাকারবার্গ ও তাঁর স্ত্রী প্রিসিলা চ্যান
ছবি: ইনস্টাগ্রাম

ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। ওই শুভেচ্ছা বার্তার সঙ্গে জাকারবার্গ সুখবরও দিয়েছেন। ২০২৩ সাল এ দম্পতির জন্য বিশেষ বছর। কারণ, এ বছর তাঁরা তৃতীয় সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন। খবর এনডিটিভির।

ইনস্টাগ্রাম পোস্টে প্রকাশিত ছবির ক্যাপশনে জাকারবার্গ লিখেছেন, ‘শুভ নববর্ষ! ২০২৩ সাল রোমাঞ্চকর ও ভালোবাসায় ভরা হতে যাচ্ছে।’

ছবিতে কালো রঙের স্যুট পরিহিত জাকারবার্গকে স্ত্রী প্রিসিলা চ্যানের বেবি বাম্প স্পর্শ করে থাকতে দেখা গেছে। তাঁদের দুজনের মুখে হাসি। ইনস্টাগ্রামে জাকারবার্গ তিনি ও তাঁর মেয়ের একটি ঘরোয়া ছবিও প্রকাশ করেছেন।

২০১২ সালে জাকারবার্গ ও প্রিসিলার বিয়ে হয়। তাঁদের দুটি কন্যাসন্তান আছে। ২০১৫ সালের ডিসেম্বরে জাকারবার্গের প্রথম সন্তান মাক্সিমা চ্যান জাকারবার্গের জন্ম হয়। ২০১৭ সালের আগস্টে জন্ম হয় দ্বিতীয় সন্তানের। তাঁর নাম রাখা হয় আগস্ট। ২০২২ সালের সেপ্টেম্বরে জাকারবার্গ তাঁর স্ত্রী অন্তঃসত্ত্বা হওয়ার কথা ঘোষণা করেছিলেন।

বলেছিলেন, তাঁরা তৃতীয় সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন। জাকারবার্গ তখন লিখেছিলেন, ‘সবার জন্য অনেক ভালোবাসা। আনন্দের সঙ্গে আপনাদের জানাতে চাই, আগামী বছর ম্যাক্স ও আগস্ট নতুন একজন বোন পেতে যাচ্ছে।’

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে জাকারবার্গ ও প্রিসিলা চ্যানের মধ্যে প্রথম দেখা হয়। ২০০৩ সাল থেকে প্রেমের সম্পর্কে জড়ান তাঁরা।

জাকারবার্গ ও তাঁর মেয়ে

এই যুগলের বিয়ে হয় ২০১২ সালের ১৯ মে। জাকারবার্গের বাড়ির আঙিনাতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।গত বছর এ দম্পতি তাঁদের দশম বিবাহবার্ষিকী উদ্‌যাপন করেছেন।

৩৭ বছর বয়সী প্রিসিলা চ্যান একজন শিশুরোগ বিশেষজ্ঞ ও সমাজসেবী। হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করার পর তিনি ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাশাস্ত্রে পড়াশোনা করেছেন।