চার দশকের বেশি সময় ধরে গান গাইছেন সেলিন ডিওন, বিশ্বের অন্যতম শীর্ষ গায়িকাদের একজন তিনি
চার দশকের বেশি সময় ধরে গান গাইছেন সেলিন ডিওন, বিশ্বের অন্যতম শীর্ষ গায়িকাদের একজন তিনি

ট্রাম্পের র‍্যালিতে ‘টাইটানিকের’ গান, ক্ষুব্ধ সেলিন ডিওন

ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সমাবেশে বাজানো হয়েছে টাইটানিক সিনেমার বিখ্যাত গান ‘মাই হার্ট উইল গো অন’। গতকাল শনিবার সেলিন ডিওনের পক্ষ থেকে এর নিন্দা জানানো হয়েছে। বিখ্যাত এই শিল্পী গানটির রচয়িতা ও গায়িকা।

গানটি ১৯৯৭ সালে মুক্তি পাওয়া হলিউডের সিনেমা টাইটানিকের ‘থিম সং’ হিসেবে পরিচিত। অস্কারজয়ী সিনেমাটির পরিচালক জেমস ক্যামেরন।

গত শুক্রবার যুক্তরাষ্ট্রের মন্টানা অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের একটি নির্বাচনী সমাবেশে সেলিন ডিওনের ওই গানের একটি ভিডিও বড় পর্দায় দেখানো হয়। ভিডিওতে সেলিন ডিওনকেই গানটি গাইতে দেখা যায়। সমাবেশের ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রাম্পের বিরুদ্ধে নিন্দার ঝড় ওঠে।

ডিওনের ব্যবস্থাপনা দল ও সনি মিউজিক এন্টারটেইনমেন্ট কানাডার পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক বিবৃতিতে বলা হয়, এই গান ও ভিডিও ব্যবহারের কোনো অনুমতি ছিল না। সেলিন ডিওন এটি বা এ ধরনের কোনো কিছু ব্যবহারের অনুমতি দেন না।

সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ কেউ ট্রাম্পের নির্বাচনী প্রচারের ভবিষ্যৎকে টাইটানিক জাহাজের পরিণতির সঙ্গে তুলনা করেছেন।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী প্রচারের শুরুর দিকে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের তুলনায় প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে গিয়েছিলেন ট্রাম্প; বিশেষ করে গত জুনে প্রথম নির্বাচনী বিতর্কে ট্রাম্পের সামনে বাইডেনের রীতিমতো ধরাশায়ী হওয়ার পর।

ওই বিতর্কের পর নানা সমালোচনা ও দলের ভেতর থেকে চাপের মুখে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বাইডেন। তাঁর জায়গায় দলের প্রার্থী হিসেবে সামনে চলে আসেন তাঁরই ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

কমলা প্রার্থী হওয়ার পর জনমত জরিপগুলোয় ট্রাম্পের সঙ্গে জোর টক্কর দিতে শুরু করেন তিনি। এখন তিনি ট্রাম্পকে জনপ্রিয়তাকে ছাপিয়েও যাচ্ছেন।