ইমরান খান
ইমরান খান

পিটিআই ৮ ফেব্রুয়ারি চমক দেখাবে: ইমরান খান

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ওপর দমন–পীড়ন চলছে। দেশটির জাতীয় নির্বাচন সামনে রেখে পিটিআইয়ের দুটি পরিকল্পনা (‘প্ল্যান এ’ ও ‘প্ল্যান বি’) ব্যর্থ হয়েছে। এখন দলটির তৃতীয় পরিকল্পনা (‘প্ল্যান সি’) প্রস্তুত। পিটিআই তৃতীয় পরিকল্পনার মাধ্যমে আগামী ৮ ফেব্রুয়ারির নির্বাচনে সবাইকে চমকে দেবে। পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান এসব কথা বলেছেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান গতকাল মঙ্গলবার আদিয়ালা কারাগারে সাংবাদিকদের সঙ্গে কথা এসব বলেন। এই কারাগারে স্থাপিত আদালতে তাঁর বিরুদ্ধে থাকা বিভিন্ন মামলার বিচারকাজ চলছে। ইমরান এই কারাগারে বন্দী।

৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন হওয়ার কথা। দুর্নীতির মামলায় সাজার জেরে আইনগত কারণে নির্বাচনে লড়তে পারছেন না ইমরান। আগামী নির্বাচনে পিটিআই তার দলীয় ‘ব্যাট’ প্রতীকও পাচ্ছে না।

তৃতীয় পরিকল্পনা (‘প্ল্যান সি’) বলতে কী বোঝাতে চেয়েছেন, তা বিশদভাবে বলেননি ইমরান খান। কিন্তু এক দিন আগে তাঁর দলের বর্তমান চেয়ারম্যান গহর আলী খান বলেছিলেন, এই পরিকল্পনা দলের সংরক্ষিত আসনগুলো ধরে রাখার সঙ্গে সংশ্লিষ্ট।

ইমরান গতকাল আরও বলেন, তাঁর দলের নেতৃত্ব জানতেন যে ষড়যন্ত্রকারীরা তাঁদের পরিকল্পনা নস্যাৎ করবেন। তাই তাঁরা দলের বিকল্প কৌশলগুলো নিয়ে কাজ করেন।