আনোয়ারুল হক কাকার
আনোয়ারুল হক কাকার

মধ্যপ্রাচ্য সফরে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতে সাত দিনের সফর শুরু করেছেন। রাষ্ট্রীয় এই সফরের অংশ হিসেবে গতকাল রোববার তিনি আবুধাবি পৌঁছান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা ডনকে বলেন, সাত দিনের সফরকালে কাকার আবুধাবি, কুয়েত ও দুবাইয়ে থাকবেন।

শুরুতে দ্বিপক্ষীয় সফরের অংশ হিসেবে তিন দিন আবুধাবি ও দুই দিন কুয়েতে কাটাবেন কাকার। এরপর আগামী ১ ও ২ ডিসেম্বর দুবাইয়ে ২৮তম জলবায়ু সম্মেলনে (কপ-২৮) অংশ নেবেন তিনি। ৩ ডিসেম্বর তিনি পাকিস্তানে ফিরবেন।

গতকাল আবুধাবিতে পৌঁছানোর পর সংযুক্ত আরব আমিরাতের আইনমন্ত্রী আবদুল্লাহ সুলতান বিন আওয়াদ আল নুয়াইমি এবং পাকিস্তানি কূটনৈতিক কর্মকর্তারা আল বাতিন বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান।

২৬-২৮ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকালে দেশটির প্রেসিডেন্ট শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করবেন কাকার।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এর মধ্য দিয়ে রাজনৈতিক, অর্থনৈতিক, বাণিজ্য, বিনিয়োগ, সাংস্কৃতিক, প্রতিরক্ষা, পারস্পরিক যোগাযোগসহ সব ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ককে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সুযোগ তৈরি হবে।