ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের সঙ্গে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া। ৩০ জুলাই ২০২৪, ইরানের রাজধানী তেহরানে
ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের সঙ্গে হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া। ৩০ জুলাই ২০২৪, ইরানের রাজধানী তেহরানে

হানিয়াকে ক্ষেপণাস্ত্র দিয়ে হত্যা করা হয়েছে, বলছে সৌদি আরবের সূত্র

হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াকে ইরানের তেহরানে তাঁর ব্যক্তিগত বাসভবনে ‘গাইডেড মিসাইল’ ছুঁড়ে হত্যা করা হয়েছে। সৌদি আরবের সংবাদমাধ্যম আল হাদাথের কিছু সূত্র এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, গতকাল মঙ্গলবার তেহরানের স্থানীয় সময় রাত ১১টা ৩০ মিনিটে হানিয়ার বাসভবনে ক্ষেপণাস্ত্রের ওই হামলা চালানো হয়েছে।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট ফার্স নিউজ বলেছে, উত্তর তেহরানে বিশিষ্ট ব্যক্তিদের জন্য বরাদ্দ করা বাসভবনে অবস্থান করছিলেন হানিয়া। এ সময় ‘আকাশ থেকে ছোড়া অস্ত্রে’ তাঁকে হত্যা করা হয়।

হানিয়া হত্যাকাণ্ড নিয়ে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরেও প্রায় একই রকমের তথ্য দেওয়া হচ্ছে।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট ফার্স নিউজ বলেছে, উত্তর তেহরানে বিশিষ্ট ব্যক্তিদের জন্য বরাদ্দ করা বাসভবনে অবস্থান করছিলেন হানিয়া। এ সময় ‘আকাশ থেকে ছোড়া অস্ত্রে’ তাঁকে হত্যা করা হয়েছে।

এর আগে আজ বুধবার সকালে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন ইসমাইল হানিয়ার নিহত হওয়ার খবর প্রচার করে। খবরে বলা হয়, রাজধানী তেহরানে এক হামলায় হানিয়া ও তাঁর এক দেহরক্ষী নিহত হয়েছেন। ইরানের বিপ্লবী গার্ড বাহিনীও হামাসের শীর্ষ নেতার নিহত হওয়ার খবর জানিয়ে বিবৃতি দেয়।