সিরিয়ার রাজধানী দামেস্কে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী
সিরিয়ার রাজধানী দামেস্কে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী

লেবাননের পাশাপাশি সিরিয়ার দামেস্কেও হামলা চালিয়েছে ইসরায়েল, নিহত ৩

লেবাননের দক্ষিণাঞ্চলের ভূখণ্ডে স্থল অভিযান শুরুর পাশাপাশি সিরিয়ার রাজধানী দামেস্কেও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে তিনজন নিহত হওয়ার খবর দিয়েছে সিরিয়ার রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম।

সিরিয়ার রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যমের এক বিবৃতিতে ইসরায়েলি হামলায় শহীদ হওয়া উপস্থাপক সাফা আহমাদের জন্য শোকপ্রকাশ করা হয়েছে। হামলায় আহত হয়েছেন আরও ৯জন।

সিরিয়া আরব নিউজ এজেন্সি (সানা) বলছে, দামেস্কে মঙ্গলবারের ‘ইসরায়েলি আগ্রাসনে’ নিহত হয়েছেন উপস্থাপক সাফা আহমাদ।

তবে ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে সিরিয়ায় হামলার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। বিবিসি এ বিষয়ে স্বাধীনভাবে যাচাই করতে পারেনি। আল–জাজিরার পক্ষ থেকে ইসরায়েলি বাহিনীর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলেও সাড়া পাওয়া যায়নি।

এদিকে আজ মঙ্গলবার এক বিবৃতিতে লেবাননের দক্ষিণাঞ্চলের গ্রামগুলোয় ‘সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে’ স্থল অভিযান শুরু করার কথা জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ লেবাননের সীমান্তসংলগ্ন গ্রামগুলোতে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে কয়েক ঘণ্টা আগে বিমান হামলা চালানো হয়েছে। একই সঙ্গে সেখানে স্থল বাহিনী প্রবেশ করেছে।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার সাংবাদিকদের বলেন, লেবাননে অভিযানের বিষয়ে যুক্তরাষ্ট্রকে অবহিত করেছে ইসরায়েল। তিনি বলেন, সীমান্ত এলাকায় হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে ছোট পরিসরে অভিযান চালানো হয়েছে।