দক্ষিণ লেবাননে সোমবার সকালে ইসরায়েলের বিমান হামলা। ২৩ সেপ্টেম্বর, ২০২৪
দক্ষিণ লেবাননে সোমবার সকালে ইসরায়েলের বিমান হামলা। ২৩ সেপ্টেম্বর, ২০২৪

লেবাননে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে পুনরায় হামলা শুরু ইসরায়েলের

লেবাননের দক্ষিণাঞ্চলে দেশটির সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে আজ সোমবার নতুন করে বিমান হামলা শুরু করেছে ইসরায়েল।

ইসরায়েলের সামরিক বাহিনীর (আইডিএফ) পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, আইডিএফ ‘লেবাননের দক্ষিণাঞ্চলে সন্ত্রাসী সংগঠন হিজবুল্লাহর সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে হামলা শুরু করেছে’।

এর আগে আইডিএফের মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেছিলেন, তাঁদের সামরিক বাহিনী লেবাননে আরও ‘ব্যাপক ও সুনির্দিষ্ট’ হামলা চালাতে যাচ্ছে। সে সময়ে তিনি লেবাননের লোকজনকে ‘নিজেদের নিরাপত্তার স্বার্থে’ হিজবুল্লাহর অবস্থান থেকে দূরে সরে যেতে বলেছিলেন।

লেবাননের দক্ষিণাঞ্চলের বাসিন্দাদের ফোনে এ–সংক্রান্ত সতর্কবার্তাও পাঠানো হয়। ফোনে খুদে বার্তা ও অডিও বার্তা আকারে ওই সতর্কবার্তা পান স্থানীয় বাসিন্দারা। বার্তায় বলা হয়, ‘হিজবুল্লাহ অস্ত্র লুকিয়ে রাখার জন্য যেসব আবাসিক ভবন ব্যবহার করেছে’, সেসব ভবন থেকে বাসিন্দাদের দূরে সরে যেতে বলা হচ্ছে।

ইসরায়েলের সোমবারের হামলায় এখন পর্যন্ত একজন নিহত হওয়ার খবর জানিয়েছে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়। বলেছে, বেকা উপত্যকার উত্তরে ইসরায়েলের বিমান হামলায় ওই ব্যক্তি নিহত হয়েছেন।