গাজায় একটি ভবনে ইসরায়েলি হামলার পর ধ্বংসস্তূপ দেখছেন কয়েকজন
গাজায় একটি ভবনে ইসরায়েলি হামলার পর ধ্বংসস্তূপ দেখছেন কয়েকজন

জাবালিয়ায় শরণার্থীশিবিরে ইসরায়েলি হামলায় নিহত ৩৩

ফিলিস্তিনের গাজা উপত্যকার উত্তরাঞ্চলে জাবালিয়ার কাছে একটি শরণার্থীশিবিরে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গতকাল শুক্রবার রাতের এই হামলায় ৩৩ জন নিহত হওয়ার খবর জানিয়েছে গাজার বেসামরিক প্রতিরক্ষা সংস্থা।

সংস্থাটির মুখপাত্র মাহমুদ বাসাল জানান, হামলায় ৩৩ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

এর আগে স্থানীয় আল-আওহা হাসপাতালের একটি সূত্র এএফপিকে জানায়, জাবালিয়ার তাল আল-জাতার শরণার্থীশিবিরে ইসরায়েলি হামলায় ২২ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছেন।

ইসরায়েলি বাহিনী ৬ অক্টোবর থেকে জাবালিয়ার চারপাশসহ গাজার উত্তরাঞ্চলে হামলা জোরদার করেছে। তারা বলছে, ওই এলাকায় হামাসের সদস্যরা আবার জড়ো হওয়ার চেষ্টা করছেন। তাই তাঁরা হামাসের যোদ্ধাদের লক্ষ্য করে হামলা চালাচ্ছেন।

এর পর থেকে প্রায় প্রতিদিনই জাবালিয়াসহ গাজার উত্তরাঞ্চলে হামলায় হতাহত হওয়ার ঘটনা ঘটছে। যদিও এক বছরের বেশি সময় ধরে চলা যুদ্ধে আগে থেকেই কার্যত বিধ্বস্ত হয়ে রয়েছে এলাকাটি।

জাতিসংঘের মানবিক সহায়তাসংক্রান্ত সংস্থা জানায়, গতকাল রাতে গাজার উত্তরাঞ্চলে ভারী বোমাবর্ষণের ঘটনা ঘটেছে। মুহুর্মুহু বোমাবর্ষণ ও সাইরেনের শব্দ শোনা গেছে। হামলার জেরে স্থানীয় বেসামরিক মানুষ ভয়াবহ বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হয়েছে। স্থানীয় পরিবারগুলো নৃশংস পরিস্থিতিতে বেঁচে থাকার চেষ্টা করছে।