পশ্চিমবঙ্গের রাজ্যপালের বাসভবন ও দপ্তর রাজভবনের কাছে বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারীর গাড়িবহর আটকে দেয় পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে
পশ্চিমবঙ্গের রাজ্যপালের বাসভবন ও দপ্তর রাজভবনের কাছে বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারীর গাড়িবহর আটকে দেয় পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেলে

পুলিশি বাধায় রাজ্যপালের সঙ্গে দেখা করতে না পেরে হাইকোর্টে যাচ্ছেন শুভেন্দু

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন পরবর্তী সহিংসতার শিকার ব্যক্তিদের নিয়ে গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে তাঁর বাসভবন ও দপ্তর রাজভবনে যাওয়ার কথা ছিল বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারীর। সেই লক্ষ্যে গতকাল বিকেলের দিকে নির্বাচনোত্তর সহিংসতায় আক্রান্ত কিছু মানুষকে নিয়ে রাজভবনের উদ্দেশে রওনা হয়েছিলেন  তিনি। কিন্তু  পুলিশ তাঁর গাড়িবহর আটকে দেয়। পূর্ব অনুমতি নিয়েও রাজ্যপালের সঙ্গে দেখা করতে না পারায় আজ শুক্রবার সকালে হাইকোর্টের দ্বারস্থ হবে এই বিরোধী দলীয় নেতা।

শুভেন্দু অধিকারীর অভিযোগ, তিনি রাজ্যপালের কাছ থেকে তাঁর সঙ্গে দেখা করার অনুমতি নিয়েছিল। কিন্তু পুলিশ রাজভবনের কাছে গেলে তাঁদের আটকে দিয়েছে। এমনকি তাঁকেও রাজভবনের কাছে দীর্ঘ সময় আটকে রাখা হয়েছে। শেষ পর্যন্ত রাজভবনে ঢুকতে না পেরে ফিরে যান শুভেন্দু অধিকারী।

ফিরে যাওয়ার সময় এই বিরোধী দলীয় নেতা সাংবাদিকদের বলেন, এই ঘটনা নিয়ে তিনি কালকেই (আজ শুক্রবার) হাইকোর্টে যাচ্ছেন। রাজ্যপাল এই বিষয় নিয়ে ইতিমধ্যে রাজ্যের মুখ্য সচিব ও স্বরাষ্ট্রসচিবের কাছে প্রতিবেদন চেয়েছেন বলেও জানান তিনি।

লোকসভা নির্বাচনের পর পশ্চিমবঙ্গে রাজ্যের শাসক দলের সহিংসতা ছড়িয়ে পড়লে শুভেন্দু অধিকারী বিভিন্ন এলাকায় গিয়ে হামলার শিকার জনগণের পাশে গিয়ে দাঁড়ান। যাঁরা হামলার শিকার হয়ে বাড়ি-ঘর ছেড়েছেন, তাঁদের নিয়ে গতকাল বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। যাত্রীবাহী বাসে করে আক্রান্তদের সঙ্গে নিয়ে রাজভবনের উদ্দেশে  রওনা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। আক্রান্তদের মধ্যে ক্যানিং যাদবপুর, ভাঙর, উলবেড়িয়া ও কুলতলি  থেকে আসা মানুষ রয়েছেন।