বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব।
বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব।

আগস্টের মধ্যে মোদি সরকারের পতন হতে পারে: লালু প্রসাদ যাদব

দেশবাসীকে লোকসভার অন্তর্বর্তী নির্বাচনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব। তিনি বলেন, আগামী আগস্টের মধ্যে পতন হতে পারে নরেন্দ্র মোদি সরকারের। সেই সঙ্গে অনুষ্ঠিত হতে পারে লোকসভার অন্তর্বর্তী নির্বাচন।

শুক্রবার বিহারের রাজধানী পাটনায় রাষ্ট্রীয় জনতা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর এক আয়োজনে দেশবাসীর উদ্দেশে লালু প্রসাদ যাদব বলেন, দিল্লিতে মোদি সরকার খুবই দুর্বল। আগস্টের মধ্যে এই সরকারের পতন ঘটতে পারে। তাই লোকসভার অন্তর্বর্তী নির্বাচনের জন্য এখন থেকেই প্রস্তুত থাকতে হবে।

বিরোধীদের পক্ষ থেকে বারবার মোদির নেতৃত্বাধীন এনডিএ জোট সরকারের ভবিষ্যৎ নিয়ে শঙ্কার কথা বলা হয়েছে, হচ্ছে। তবে এমন শঙ্কা উড়িয়ে দিয়েছে মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, এবার লোকসভা নির্বাচনের ফল দেখিয়ে দিয়েছে, দেশজুড়ে ভোটাররা প্রচারকে প্রত্যাখ্যান করেছেন। ভোট দিয়েছেন কাজের পক্ষে। জনগণকে বিভ্রান্ত করার রাজনীতির পরাজয় ঘটেছে।

এরপরও বিরোধীরা বলছেন, মোদি সরকারের মেয়াদ হবে খুবই সংক্ষিপ্ত। লালু প্রসাদ যাদবের আগে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেছিলেন, মোদি সরকারের ভবিষ্যৎ অন্ধকার। যেকোনো সময়ে এই সরকারের পতন ঘটে যেতে পারে।

মল্লিকার্জুন খাড়গে আরও বলেন, ‘দেশকে শক্তিশালী করার জন্য আমরা মোদি সরকারকে সহযোগিতা করব। তবে  বিজেপিবিরোধী নেতারা ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার সংকল্প ঘোষণা করেছেন।’