নূপুর শর্মার ছবি পোস্ট করায় হত্যার হুমকি, গ্রেপ্তার ৩

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাময়িক বরখাস্ত হওয়া মুখপাত্র নূপুর শর্মা ছবি: টুইটার
ছবি: টুইটার

বিজেপির সাময়িক বরখাস্ত মুখপাত্র নূপুর শর্মার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন এক ব্যবসায়ী। ছবি পোস্ট করায় তিনি হত্যার হুমকি পাচ্ছিলেন। হত্যার হুমকির ঘটনায় জড়িত সন্দেহে ভারতের গুজরাট রাজ্যের সুরাট শহর থেকে গতকাল শুক্রবার তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির।

স্থানীয় একজন সরকারি কর্মকর্তা বলেছেন, হত্যার হুমকি পাওয়া ওই ব্যবসায়ী বিনোদন পার্কের মালিক। তিনি অভিযোগ করেন, পার্কের ইনস্টাগ্রাম পাতায় নূপুর শর্মার একটি ছবি পোস্ট করা হয়েছিল। এর পর থেকেই তিনি পৃথক সাতজনের কাছ থেকে হত্যার হুমকি পেয়েছেন। এরপরে তিনি বিষয়টি পুলিশকে জানান।

এ ঘটনায় গুজরাটের উমরা থানায় একটি মামলা হয়েছে। ওই থানার পুলিশ পরিদর্শক জে আর চৌধুরী বলেন, অভিযুক্ত অপর চারজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গ্রেপ্তার তিনজনের দুজন পুরুষ, একজন নারী। তাঁরা হলেন মোহাম্মদ আয়ান আতশবাজিওয়ালা, রশিদ ভুরা ও আলিয়া মোহাম্মদ। তাঁরা সবাই সুরাটের বাসিন্দা।

তাঁদের সবার বিরুদ্ধেই ভারতীয় দণ্ডবিধির ৫০৪ (শান্তি নষ্ট করার উদ্দেশ্যে অপমান), ৫০৬ ও ৫০৭ (অপরাধমূলক ভীতি প্রদর্শন) ধারায় অভিযোগ আনা হয়েছে।

টেলিভিশন বিতর্কে নূপুর শর্মা মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার পর গত মাসে ভারত ও মুসলিম বিশ্বে সমালোচনার ঝড় ওঠে।