ছুরিকাঘাতের ঘটনায় সন্দেহভাজনকে ধরতে পুলিশের অভিযান। জার্মানির জোলিঙ্গেন শহরে, ২৪ আগস্ট ২০২৪
ছুরিকাঘাতের ঘটনায় সন্দেহভাজনকে ধরতে পুলিশের অভিযান। জার্মানির জোলিঙ্গেন শহরে, ২৪ আগস্ট ২০২৪

জার্মানিতে ছুরিকাঘাতের ঘটনায় মূল সন্দেহভাজন গ্রেপ্তার

জার্মানির পুলিশ দেশটির শুক্রবারের ছুরিকাঘাতের ঘটনায় মূল সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করছে। স্থানীয় সময় শনিবার তাকে গ্রেপ্তার করা হয়।

জার্মানির নর্থ রাইন-ওয়েস্টফালিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হার্বার্ট রিউল শনিবার রাতে দেশটির সরকারি সম্প্রচার মাধ্যম এআরডিকে এ তথ্য নিশ্চিত করেছেন। রিউল বলেন, ‘সারা দিন আমরা যে ব্যক্তিকে খুঁজছিলাম অবশেষে তাকে হেফাজতে নেওয়া হয়েছে।’

এদিকে হামলার দায় স্বীকার করে শনিবার একটি বিবৃতি দিয়েছে ইসলামিক স্টেট।

শুক্রবার জার্মানির জোলিঙ্গেন শহরে রাত পৌনে ১০টার দিকে দুর্বৃত্তের এলোপাতাড়ি ছুরিকাঘাতে এক নারীসহ তিনজন নিহত হন। আহত হন আরও আটজন।

গ্রেপ্তার ব্যক্তি সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে জার্মানির গণমাধ্যম বিল্ড ও স্পিগেল জানিয়েছে, রক্তে মাখা পোশাকসহ সন্দেহভাজন ওই ব্যক্তি পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

এর কয়েক ঘণ্টা আগে ছুরিকাঘাতের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৫ বছর বয়সী এক সন্দেহভাজন কিশোরকে গ্রেপ্তার করা হয়েছিল। এই কিশোর মূল সন্দেহভাজন না হলেও হামলা সম্পর্কে জানত বলে জানিয়েছিলেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জার্মানির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জোলিঙ্গেন শহরের ৬৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি উৎসবে যোগ দিয়েছিলেন সেখানকার বাসিন্দারা। শুক্রবার শুরু হয়ে আজ রোববার ওই উৎসব শেষ হওয়ার কথা ছিল। সেখানেই হামলাটি চালানো হয়।