শিশুদের কান্নায় মা-বাবার ওপর চড়াও ক্যাফে মালিক

অ্যাডেলেস ক্যাফে
ছবি: ফেসবুক থেকে

সন্তানসহ চার সদস্যের এক পরিবার খেতে গিয়েছিল ক্যাফেতে। একপর্যায়ে সঙ্গে থাকা দুই শিশু কান্না জুড়ে দেয়। আর থামার লক্ষণ নেই। হোটেলমালিক কিছুক্ষণ অপেক্ষা করার পর তাদের চলে যাওয়ার অনুরোধ জানান। তবে ওই পরিবার যেতে রাজি না হওয়ায় একপর্যায়ে হোটেলমালিক পুলিশ ডাকার হুমকি দেন।

পরে ওই দুই শিশুর মা সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ক্যাফে বর্জনের আহ্বান জানিয়ে একটি ভিডিও পোস্ট করেন। নিউইয়র্ক পোস্টের খবরে এ তথ্য জানানো হয়।

ঘটনাটি অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের টাউনসভিল শহর থেকে আট কিলোমিটার দূরে ম্যাগনেটিক আইল্যান্ডের ‘অ্যাডেলেস ক্যাফে’র।

ক্যাফের মালিক আদ্রিয়ান দালোস্তে জানান, হঠাৎ খেপে যাওয়া এই শিশুরা ১৫ মিনিট ধরে একটানা চিৎকার–চেঁচামেচি ও কান্নাকাটি করছিল। এরপরই তিনি তাদের চলে যেতে বলেন।

আদ্রিয়ানকে উদ্বৃত করে বলা হয়, দুই শিশুকে যখন একটি আইসক্রিম দিয়ে ভাগ করে নিতে বলা হলো, তখন তারা উত্তেজিত হয়ে ওঠে। তাদের একজন কিছু ডেকোরেশন তুলে সজোর বাড়ি মারে এবং স্টিলের একটি ফ্লাস্ক টাইলের মেঝেতে ছুড়ে মারে।

আদ্রিয়ান বলেন, এই শিশুদের কান্নায় ক্যাফের অন্যরা স্বস্তিতে খাবার খেতে পারছিলেন না। কান্নাকাটি ও চিৎকার ক্রমাগত বাড়ছিল।

আদ্রিয়ান বলেন, তিনি ওই পরিবারকে বিনয়ের সঙ্গে ক্যাফে থেকে চলে যেতে বলেছিলেন। কিন্তু তারা উল্টো চড়াও হয় এবং ক্যাফে ছেড়ে যেতে অস্বীকৃতি জানায়। পরে তিনি পুলিশ ডাকার হুমকি দেন।

ক্যাফেমালিকের এমন পদক্ষেপে ওই পরিবার ক্ষুব্ধ হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বলেছেন, তিনি যা করেছেন, তা ঠিকই আছে।

এক্সে একজন লিখেছেন, ‘ক্যাফের মালিক ঠিক করেছেন। তাঁর দায়িত্ব, সবাই যাতে সুন্দর সময় কাটাতে পারেন, সেই সুযোগ করে দেওয়া। আমারও বাচ্চা আছে, তারা যখন এমন করত, অন্য অতিথিদের সম্মান দেখিয়ে দ্রুত সেখান থেকে চলে আসতাম।’

আরেকজন লিখেছেন, দায়িত্বশীল মা–বাবার উচিত, কোথায় কেমন ব্যবহার করতে হয়, সন্তানদের সেই শিক্ষা দেওয়া।