প্রতীকী ছবি, রয়টার্স
প্রতীকী ছবি, রয়টার্স

ক্যাসিনোয় ৪৭ কোটি টাকা জিততেই হৃদ্‌রোগে আক্রান্ত হলেন তিনি

সিঙ্গাপুরের মেরিনা বে স্যান্ডস রিসোর্টে তখন চোখধাঁধানো আলোর ঝলকানি। প্রতিদিনের মতো সেদিনও বিলাসবহুল এই রিসোর্টের ক্যাসিনো ছিল জুয়াড়িদের হাঁকডাকে সরগরম। ক্যাসিনোর প্রতিটি টেবিলে যখন উত্তেজনা ঠিক তখনই ঘটল এক অপ্রত্যাশিত ঘটনা।

মেরিনা বে স্যান্ডসে নিয়মিত আসা এক ব্যক্তি চমকে গেলেন। কারণ, ক্যাসিনোর ওই টেবিলে মুহূর্তেই তাঁর জীবনের মোড় ঘুরে গেছে। একটি বাজির দানে তিনি জিতে নিয়েছেন ৩২ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা ৪৭ কোটি ৫২ লাখ টাকারও বেশি।

সম্বিত ফিরে পেতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ওই ব্যক্তি। খুশিতে আত্মহারা হয়ে তিনি যখন জয় উদ্‌যাপন করছিলেন, তখন আচমকা ক্যাসিনোর মেঝেতে পড়ে জ্ঞান হারান। হাসপাতালে নেওয়ার পর জানা যায়, ওই ব্যক্তি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন।

অস্ট্রেলিয়ার সংবাদভিত্তিক ওয়েবসাইট নিউজ ডট কমের প্রতিবেদন অনুসারে, গত ২২ জুন এমন ঘটনা ঘটেছে।

ঘটনার একটি ভিডিও এক্সসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল (ছড়িয়ে পড়া) হয়েছে। ভিডিওতে দেখা গেছে, অজ্ঞান অবস্থায় ক্যাসিনোর মেঝেতে পড়ে আছেন ওই ব্যক্তি। আতঙ্ক আর উৎকণ্ঠা নিয়ে তাকে ঘিরে দাঁড়িয়ে আছেন অনেকে। ক্যাসিনোর কর্মী ও ঘিরে থাকা মানুষদের কাছে সাহায্য চাচ্ছেন ওই ব্যক্তির সঙ্গে থাকা এক নারী।

পরে ওই ব্যক্তিকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়েছে তিনি মারা গেছেন। তবে ক্যাসিনোর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা নিশ্চিত করেছেন ওই ব্যক্তি জীবিত আছেন এবং তাঁর চিকিৎসা চলছে।

ক্যাসিনোর এক মুখপাত্র এ ধরনের গুজবের নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত এই ভুয়া খবরটি ছড়িয়ে পড়েছে। ভিডিওটি এখনো অনলাইনে ঘুরছে। এতে ওই ব্যক্তির পরিবার অস্বস্তিতে পড়েছে।’

এদিকে জুয়ায় ওই ব্যক্তির যে পরিমাণ অর্থ জেতার কথা বলা হচ্ছে তা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো ব্যাখ্যা দেওয়া হয়নি।

নেভাদাভিত্তিক কোম্পানি লাস ভেগাস স্যান্ডস ওই ক্যাসিনোটি পরিচালনা করে থাকে। এর মালিকানাও তাদের।

এটিই প্রথম নয়। এর আগে ২০২১ সালে যুক্তরাষ্ট্রে একই ধরনের একটি ঘটনা ঘটেছিল। ওই বছর মিশিগান অঙ্গরাজ্যের একটি সমুদ্রসৈকত থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার হয়। সে সময় মৃতের প্যান্টের পকেটে লটারি জেতার টিকিট পাওয়া যায়। চলতি বছরের এপ্রিলে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ক্যাসিনোর টেবিলে বসে থাকা অবস্থায় এক ব্যক্তি হৃদ্‌রোগে আক্রান্ত হন।