ওডো ইআরপির অফিশিয়াল পার্টনার হয়েছে কল্পলোক টেকনোলজিস
ওডো ইআরপির অফিশিয়াল পার্টনার হয়েছে কল্পলোক টেকনোলজিস

বাজারে নতুন ইআরপি সফটওয়্যার

বেলজিয়ামের ওডো ইআরপি সিস্টেম সফটওয়্যার ওপেন সোর্সভিত্তিক হওয়ায় সহজেই বিভিন্ন প্রতিষ্ঠানের প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করে ব্যবহার করা যায়। আর তাই বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ১ কোটি ২০ লাখের বেশি ব্যবহারকারী রয়েছে সফটওয়্যারটির। বাংলাদেশে সফটওয়্যারটির বিভিন্ন কারিগরি সেবা দিতে ওডো ইআরপির অফিশিয়াল পার্টনার হিসেবে কার্যক্রম শুরু করেছে দেশি প্রযুক্তি প্রতিষ্ঠান কল্পলোক টেকনোলজিস। আজ সোমবার রাজধানীর শ্যামলীতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে কল্পলোক টেকনোলজিস।

অনুষ্ঠানে কল্পলোক টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম নাজমুল হাসান বলেন, ওডো ইআরপি সিস্টেম মূলত এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং সফটওয়্যার। ওপেন সোর্সভিত্তিক হওয়ায় সফটওয়্যারটি সব ধরনের ব্যবসার জন্য উপযুক্ত। ওডো ইআরপি সফটওয়্যারে ভেনডর লকইন না থাকায় বিক্রেতা প্রতিষ্ঠানের পাশাপাশি অন্য প্রতিষ্ঠান থেকেও কারিগরি সুবিধা পাওয়ার পাশাপাশি নিজেদের প্রয়োজনমতো পরিবর্তন করা যায়, যা বাজারে প্রচলিত বেশির ভাগ ইআরপি সফটওয়্যারের ক্ষেত্রে সহজে সম্ভব হয় না। বাংলাদেশে সফটওয়্যারটির সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে কর্মীদের প্রশিক্ষণও দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, কল্পলোক টেকনোলজিস ইতিমধ্যে ওডো অ্যাপ স্টোরে হোটেল ম্যানেজমেন্ট ও হসপিটাল ম্যানেজমেন্ট সফটওয়্যারের কাস্টমাইজড মডিউল আপলোড করেছে, যা বিনা মূল্যে ব্যবহার করা সম্ভব। এ ছাড়া প্রতিষ্ঠানটির নিজস্ব ওডো ডেভেলপার এবং পরামর্শক থাকায় ক্রেতারা সহজেই নিজেদের প্রয়োজন অনুযায়ী অ্যাপটি পরিবর্তন করে ব্যবহার করতে পারবেন। অনুষ্ঠানে দেশি সফটওয়্যার নির্মাতা বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।