আউটলুকের কৃত্রিম বুদ্ধিমত্তা টুল পুরো ই-মেইল লিখে দেবে
আউটলুকের কৃত্রিম বুদ্ধিমত্তা টুল পুরো ই-মেইল লিখে দেবে

বিষয় বললেই ই-মেইল লিখে দেবে আউটলুক

ব্যবহারকারীরা বিষয় উল্লেখ করলেই সে বিষয়ে পুরো ই-মেইল স্বয়ংক্রিয়ভাবে লিখে দেবে আউটলুক। এ জন্য শিগগিরই নিজেদের ই-মেইল অ্যাপটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধার নতুন টুল যুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট। টুলটি চালু হলে ব্যবহারকারীদের লেখা ই-মেইলের বানান বা ভাষাগত কোনো ভুল থাকলে তা স্বয়ংক্রিয়ভাবে ঠিক করে দেবে আউটলুক। এর ফলে দ্রুত নির্ভুলভাবে ই-মেইল পাঠানোর সুযোগ পাওয়া যাবে।

মাইক্রোসফটের তথ্যমতে, কৃত্রিম বুদ্ধিমত্তা টুলটি ই-মেইল লিখে দেওয়া ছাড়াও অন্যদের পাঠানো ই-মেইলের গুরুত্বপূর্ণ তথ্য সংক্ষেপে জানাতে পারে। ফলে অন্যদের পাঠানো আকারে বড় ই-মেইল না খুলেই সেখানে থাকা গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন ব্যবহারকারীরা। টুলটি ব্যবহার করে চাইলে অন্যদের পাঠানো ই-মেইলের ফিরতি বার্তাও পাঠানো যাবে। আগামী নভেম্বর থেকে মাইক্রোসফট ৩৬৫ ব্যবহারকারীদের জন্য টুলটি উন্মুক্ত করা হবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন।

আউটলুকের কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার টুলটি স্বয়ংক্রিয়ভাবে ই-মেইল লিখে দিলেও সেগুলো সম্পাদনা করতে পারবেন ব্যবহারকারীরা। অর্থাৎ খসড়া ই-মেইলে থাকা শব্দ বাদ দেওয়ার পাশাপাশি চাইলে নতুন তথ্যও যুক্ত করা যাবে। ফলে ই-মেইলে তথ্য ভুল বা বাদ পড়ার কোনো সম্ভাবনা নেই।

উল্লেখ্য, গত মার্চ থেকেই আউটলুকসহ নিজেদের বিভিন্ন প্রযুক্তিতে কৃত্রিম বুদ্ধিমত্তা টুল চালুর জন্য কাজ করছে মাইক্রোসফট। এরই ধারাবাহিকতায় মাসখানেক ধরে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের আউটলুক ব্যবহারকারীদের ওপর কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার টুলটির কার্যকারিতা পরখ করছে প্রতিষ্ঠানটি।

সূত্র: সিএনএন