ইনস্টাগ্রামে আকারে বড় রিলস ভিডিও তৈরি করা যাবে
ইনস্টাগ্রামে আকারে বড় রিলস ভিডিও তৈরি করা যাবে

ইনস্টাগ্রামের রিলস নির্মাতাদের জন্য সুখবর

ছোট আকারের ভিডিও তৈরি ও আদান-প্রদানের সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রামের রিলস ভিডিও। আকারে ছোট ভিডিওগুলোর দর্শকসংখ্যাও অনেক বেশি। তাই এবার টিকটক ও ইউটিউবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে নিজেদের রিলস ভিডিও তৈরির সময় বাড়ানোর উদ্যোগ নিয়েছে ইনস্টাগ্রাম। এ সুবিধা চালু হলে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটিতে আকারে বড় রিলস ভিডিও তৈরির সুযোগ পাওয়া যাবে।

বর্তমানে ইনস্টাগ্রামের রিলসে সর্বোচ্চ তিন মিনিটের ভিডিও প্রকাশ করা যায়। নতুন এ সুবিধা চালু হলে সর্বোচ্চ ১০ মিনিটের ভিডিও প্রকাশ করা যাবে। এর ফলে রিলস ভিডিও নির্মাতারা সহজেই বিভিন্ন বিষয়ের বড় ভিডিও তৈরি করতে পারবেন। এরই মধ্য এ সুবিধার কার্যকারিতা পরখ শুরু করেছে ইনস্টাগ্রাম।

নতুন এ সুবিধা চালুর বিষয়টি নিশ্চিত করে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানিয়েছে, সর্বোচ্চ ১০ মিনিটের রিলস ভিডিও প্রকাশের সুযোগ চালু করতে কাজ চলছে। বর্তমানে নিজ প্রতিষ্ঠানের মধ্যে এ সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে। প্রাথমিক পর্যায়ে থাকায় বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা এখনো পরখ করা শুরু হয়নি। শিগগিরই এ সুবিধা চালু হতে পারে।

উল্লেখ্য, টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে ২০২০ সালে রিলস ফিচার চালু করে ইনস্টাগ্রাম। কিন্তু টিকটকের সঙ্গে কিছুতেই পেরে উঠছে না তারা। তাই এবার নিজেদের রিলস ভিডিও তৈরির সময় বাড়ানোর উদ্যোগ নিয়েছে ইনস্টাগ্রাম।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস