ফ্ল্যাপি বার্ডের নতুন সংস্করণ আসছে
ফ্ল্যাপি বার্ডের নতুন সংস্করণ আসছে

ফ্ল্যাপি বার্ড গেম আবারও খেলা যাবে মোবাইলে

এক দশক আগে তুমুল জনপ্রিয় গেম ‘ফ্ল্যাপি বার্ড’ মুঠোফোনে খেলেননি এমন মানুষের সংখ্যা বেশ কম। গেমটি এতটাই জনপ্রিয়তা পেয়েছিল যে মুঠোফোন ব্যবহারকারীদের ওপর আসক্তি তৈরির অভিযোগ উঠেছিল। আর তাই ২০১৩ সালে বাজারে আনার এক বছর পরই অ্যাপ স্টোর ও গুগল প্লে থেকে গেমটি সরিয়ে ফেলছিলেন এর নির্মাতা ডং নগুয়েন। তবে এক দশকের দীর্ঘ বিরতির পর আবারও ফ্ল্যাপি বার্ড খেলার সুযোগ দিতে উদ্যোগ নিয়েছেন গেমটির বেশ কিছু অনুরাগী। এ জন্য তাঁরা গঠন করেছেন ফ্ল্যাপি বার্ড ফাউন্ডেশন। এরই মধ্যে গেমটেক হোল্ডিংস থেকে ফ্ল্যাপি বার্ডের স্বত্ব অধিগ্রহণও করেছে ফাউন্ডেশনটি।

২০১৪ সালে ফ্ল্যাপি বার্ড গেমের নির্মাতা ডং নগুয়েন বলেছিলেন, ‘ব্যবহারকারীদের কয়েক মিনিট বিশ্রাম দিতে নকশা করা হয়েছিল ফ্ল্যাপি বার্ড গেম। কিন্তু ধীরে ধীরে গেমটিতে আসক্ত হয়ে ওঠেন অনেকে। আমি মনে করি, এটি একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সমস্যা সমাধানের জন্য গেমটি সরিয়ে ফেলা ভালো। চিরতরে সরিয়ে ফেলা হচ্ছে।’ এরপর ২০১৪ সালে অ্যাপ স্টোর ও গুগল প্লে থেকে গেমটি সরিয়ে ফেলেন তিনি। শুধু তা–ই নয়, গেমটির স্বত্বও গেমটেক হোল্ডিংসের হাতে ছেড়ে দেন।

ফ্ল্যাপি বার্ড ফাউন্ডেশনের তথ্যমতে, নতুন চরিত্র ও গেম মোড নিয়ে বাজারে আসবে ফ্ল্যাপি বার্ডের নতুন সংস্করণ। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মধ্যেই গেমটি অ্যাপ স্টোর ও গুগল প্লেতে উন্মুক্ত করা হবে। এরই মধ্যে গেমটির ট্রেলার প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গেছে, ব্যবহারকারীরা একেবারে নতুন চরিত্রের নিয়ে ফ্ল্যাপি বার্ড খেলতে পারবেন। গেমটির নতুন সংস্করণে ট্রিক্সি পাখি, পেং নামের পেঙ্গুইন ও টেকনো নামের একটি রোবট পাখি দেখা যাবে। গেমটি বাস্কেটবল, শুটিংসহ বিভিন্ন গেম মোড খেলা যাবে।

ফ্ল্যাপি বার্ড গেমের নতুন সংস্করণ তৈরির সঙ্গে যুক্ত মাইকেল রবার্টস জানিয়েছেন, ‘ফ্ল্যাপি বার্ডকে ফিরিয়ে আনার জন্য কাজ করতে পেরে আমরা উচ্ছ্বসিত। আগামী বছর গেমটি খেলার সুযোগ পাওয়া যাবে। ছোট পাখিটির জন্য আমাদের বড় পরিকল্পনা আছে।’

সূত্র: ইউএস টুডে