হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপে পছন্দের চ্যানেল পিন করার সুযোগ আসছে

হোয়াটসঅ্যাপে নিজস্ব চ্যানেলের মাধ্যমে নিয়মিত হালনাগাদ তথ্য প্রকাশ করেন বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান। সহজে তথ্য জানার সুযোগ থাকায় অনেকেই হোয়াটসঅ্যাপে একাধিক জনপ্রিয় ব্যক্তি বা প্রতিষ্ঠানের চ্যানেল অনুসরণ করেন। তবে অনুসরণ করা চ্যানেলের সংখ্যা বেশি হলে পছন্দের চ্যানেলের পাঠানো বার্তাগুলো সব সময় দেখার সুযোগ মেলে না। এমনকি নির্দিষ্ট চ্যানেলের গুরুত্বপূর্ণ বার্তাগুলো পরবর্তী সময়ে দ্রুত খুঁজে পেতে কষ্ট হয়। এ সমস্যা সমাধানে পছন্দের হোয়াটসঅ্যাপ চ্যানেল পিন করার সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

নতুন এ সুবিধা চালু হলে পিন করা চ্যানেল চ্যাট বক্সের ওপরে দেখা যাবে। ফলে বিভিন্ন চ্যানেলের ভিড়ে নির্দিষ্ট চ্যানেলের হালনাগাদ তথ্য সহজে জানা যাবে। এমনকি পরবর্তী সময়ে চ্যানেলটিতে থাকা গুরুত্বপূর্ণ বার্তাগুলো পুনরায় পড়ার সুযোগ মিলবে। হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফো জানিয়েছে, নতুন এ সুবিধা বর্তমানে শুধু অ্যান্ড্রয়েডের বেটা সংস্করণ ব্যবহারকারীরা পরখ করতে পারছেন।

ডব্লিউএবেটাইনফোর তথ্য মতে, অ্যান্ড্রয়েড ২.২৪.৪.৩ বেটা সংস্করণে হোয়াটসঅ্যাপের চ্যানেল পিন করার আইকন যুক্ত করা হয়েছে। পরীক্ষামূলক পর্যায়ে থাকা এ সুবিধা চালু হলে স্ক্রল করে পছন্দের চ্যানেল খুঁজে বের করতে হবে না। ফলে দ্রুত পছন্দের চ্যানেলে প্রবেশ করা যাবে। ধারণা করা হচ্ছে, পরবর্তী সংস্করণের হোয়াটসঅ্যাপে এ সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হবে।

উল্লেখ্য, সহজে বিভিন্ন প্রতিষ্ঠান বা জনপ্রিয় ব্যক্তিদের হালনাগাদ তথ্য জানার সুযোগ থাকায় চালুর পরপরই ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে হোয়াটসঅ্যাপ চ্যানেল। আর তাই চ্যানেল নির্মাতাদের জন্য নিয়মিতভাবে নতুন সুবিধা যুক্ত করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ভয়েস আপডেট, জরিপ সুবিধা চালুর পাশাপাশি হোয়াটসঅ্যাপ চ্যানেলের প্রশাসকের সংখ্যা বাড়িয়েছে হোয়াটসঅ্যাপ।
সূত্র: নিউজ১৮ ডটকম