ইনস্টাগ্রামের রিলসে সহজেই একাধিক গানের সুর যুক্ত করা যাবে
ইনস্টাগ্রামের রিলসে সহজেই একাধিক  গানের সুর যুক্ত করা যাবে

ইনস্টাগ্রাম রিলসে সর্বোচ্চ ২০টি গানের সুর যোগ করা যাবে

ছোট আকারের ভিডিও তৈরি ও আদান-প্রদানের সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রামের রিলস। সর্বোচ্চ ৯০ সেকেন্ডের ভিডিওগুলোর দর্শকসংখ্যাও অনেক বেশি। আর তাই রিলসকে বর্তমানের তুলনায় আরও আকর্ষণীয় করতে ভিডিওতে সর্বোচ্চ ২০টি গানের সুর (অডিও ট্র্যাক) যুক্তের সুবিধা চালু করেছে মেটার মালিকানাধীন ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটি।

ইনস্টাগ্রামের তথ্যমতে, রিলসে এখন একাধিক গানের সুর যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। গানের সুরের সঙ্গে রিলসে সহজেই টেক্সট, ক্লিপস ও স্টিকারের মতো উপাদানও যুক্ত করা যাবে। এর ফলে ব্যবহারকারী ইনস্টাগ্রাম অ্যাপ থেকেই সরাসরি একাধিক গানের সুর যুক্ত করে রিলসকে আকর্ষণীয় করতে পারবেন।

রিলসে একাধিক গানের সুর যুক্তের জন্য ইনস্টাগ্রাম অ্যাপে প্রবেশ করে রিলস সেকশনে যেতে হবে। এরপর ‘প্লাস’ আইকনে ট্যাপের পর ‘রিল’ ধারণ করে বা ভিডিও নির্বাচন করতে হবে। এবার নিচে থাকা ‘এডিট ভিডিও’ অপশন নির্বাচন করে নিচে থাকা ‘অ্যাড অডিও’ বাটন ট্যাপ করে পছন্দের গানের সুরের ক্লিপ যুক্ত করতে হবে। এরপর একইভাবে ‘অ্যাড ভিডিও’ বাটনে ট্যাপ করে একাধিক গানের সুর যুক্ত করতে হবে। গানের সুর কোনটির পর কোনটি চালু হবে, সেটি নির্বাচন করে ‘শেয়ার’ আইকনে ট্যাপ করলেই রিলসে একাধিক গানের সুরসহ ভিডিও দেখা যাবে।

সম্প্রতি ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি জানিয়েছেন, ইনস্টাগ্রাম বড় ভিডিওর তুলনায় ছোট ভিডিওতে বেশি মনোযোগ দিচ্ছে। অ্যাডাম মোসেরির বক্তব্যের কিছুদিনের মধ্যেই রিলসে সর্বোচ্চ ২০টি গানের সুর যুক্তের সুবিধা চালু করল ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা চালুর ফলে ছোট আকারের ভিডিও নির্মাতারা বর্তমানের তুলনায় আরও আকর্ষণীয়ভাবে ভিডিও তৈরির সুযোগ পাবেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস