ইউটিউবের আদলে ‘এক্স টিভি’ অ্যাপের পরীক্ষামূলক সংস্করণ উন্মুক্তে করেছে এক্স
ইউটিউবের আদলে ‘এক্স টিভি’ অ্যাপের পরীক্ষামূলক সংস্করণ উন্মুক্তে করেছে এক্স

টেলিভিশনে ভিডিও দেখার অ্যাপ আনল এক্স

খুদে ব্লগ লেখার সাইট এক্সের (সাবেক টুইটার) মালিকানা নিজের করে নেওয়ার পরপরই ইলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, এক্স হবে ‘সবকিছুর অ্যাপ বা এভরিথিং অ্যাপ’। নিজের এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য জনপ্রিয় অ্যাপগুলোর বিভিন্ন সুবিধা ধীরে ধীরে এক্সে যুক্ত করছেন ইলন মাস্ক। এরই ধারাবাহিকতায় এবার ইউটিউবের আদলে ‘এক্স টিভি’ অ্যাপের পরীক্ষামূলক সংস্করণ উন্মুক্ত করেছে এক্স।

এক্সের তথ্যমতে, অ্যাপটির মাধ্যমে এক্সে অন্যদের পোস্ট করা সব ভিডিও টেলিভিশনের বড় পর্দায় দেখা যাবে। এমনকি এক্সে প্রচারিত লাইভ ভিডিওগুলোও দেখার সুযোগ মিলবে। এক্স অ্যাকাউন্ট ব্যবহার করে সহজেই ব্যবহার করা যাবে অ্যাপটি। প্রাথমিকভাবে গুগল প্লে, অ্যামাজন ও এলজির অ্যাপ স্টোর থেকে নামিয়ে স্মার্ট টেলিভিশনে অ্যাপটি ব্যবহার করা যাবে। শিগগিরই অ্যাপটির পূর্ণাঙ্গ সংস্করণ চালু করা হবে।

প্রসঙ্গত, এক্সে সর্বোচ্চ চার ঘণ্টা দৈর্ঘ্যের ভিডিও প্রকাশ (আপলোড) করার পাশাপাশি ভিডিও তৈরি করে অর্থও আয় করা যায়। আর তাই এক্স টিভি অ্যাপ চালুর ফলে এক্সে পোস্ট করা ভিডিওর দর্শকসংখ্যা বৃদ্ধির পাশাপাশি নির্মাতাদের আয়ের পরিমাণও বাড়বে।

ধারণা করা হচ্ছে, ইউটিউবসহ বিভিন্ন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার পাশাপাশি নিজেদের ভিডিও প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত করতেই টেলিভিশনের উপযোগী অ্যাপটি উন্মুক্ত করেছে এক্স।

সূত্র: ম্যাশেবল