১০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকায় দ্রুত চার্জ হয় অনার ২০০ প্রো স্মার্টফোন
১০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকায় দ্রুত চার্জ হয় অনার ২০০ প্রো স্মার্টফোন

৪৫ মিনিটে ১০০% চার্জ হয় এই ফোন

দেশের বাজারে ৫ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসহ ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তিসুবিধার নতুন স্মার্টফোন এনেছে চীনের মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠান অনার। ‘অনার ২০০ প্রো’ মডেলের ফোনটি ৪৫ মিনিটের মধ্যে শতভাগ চার্জ করা যায়। শুধু তাই নয়, ৬৬ ওয়াটের তার ছাড়া চার্জিং সুবিধা থাকায় তার ছাড়াও দ্রুত চার্জ হয় ফোনটি। ফলে ফোনের চার্জ শেষ হওয়া নিয়ে চিন্তা করতে হয় না। ১২ গিগাবাইট র‍্যাম এবং ৫১২ গিগাবাইট ধারণক্ষমতার ফোনটির দাম ধরা হয়েছে ৮৪ হাজার ৯৯৯ টাকা। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে অনার বাংলাদেশ।

৬.৭৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস রেজল্যুশনের বাঁকানো ওলেড প্যানেলযুক্ত ফোনটির পেছনের রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ৫০, ৫০ ও ১২ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা। সামনেও রয়েছে ৫০ ও ২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। সামনে-পেছনে শক্তিশালী ক্যামেরার পাশাপাশি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) প্রযুক্তি থাকায় ফোনটি দিয়ে স্বয়ংক্রিয়ভাবেই ভালো মানের ছবি ও ভিডিও ধারণ করা যায়।

অ্যান্ড্রয়েড ১৪ নির্ভর ম্যাজিক ওএস ৮.০ অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন প্রসেসর। দুটি রঙে বাজারে আসা ফোনটিতে ১২ গিগাবাইট র‍্যাম থাকলেও চাইলে বাড়তি ১২ গিগাবাইট র‍্যাম যুক্ত করা যায়। ফলে যেকোনো কাজ দ্রুত করা সম্ভব। আঙুলের ছাপ শনাক্তকরণ প্রযুক্তিসুবিধার ফোনটি বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে সুদ ছাড়া ১২ মাসের কিস্তিতেও কেনা যাবে।