নোট ৪০এস
নোট ৪০এস

বাঁকানো পর্দার এই ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে

দেশের বাজারে বাঁকানো পর্দার নতুন স্মার্টফোন এনেছে ইনফিনিক্স। ‘নোট ৪০এস’ মডেলের ফোনটির পেছনে ১০৮ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। ফলে কম আলোতেও উন্নত রেজল্যুশনের ছবি ও ভিডিও ধারণ করা সম্ভব। ফোনটির দাম ধরা হয়েছে ২৬ হাজার ৯৯৯ টাকা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইনফিনিক্স বাংলাদেশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৬.৭৮ ইঞ্চি থ্রিডি কার্ভড অ্যামলয়েড পর্দার ফোনটির রিফ্রেশ রেট ১২০ হার্ডজ। ফলে ফোনটির পর্দায় সহজেই ভালো মানের ছবি ও ভিডিও দেখা যায়। মিডিয়াটেক হেলিও জি ৯৯ প্রসেসরে চলা ফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম ও ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতা থাকায় একসঙ্গে একাধিক কাজ দ্রুত করা সম্ভব।

পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটিতে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং ও ২০ ওয়াটের ওয়্যারলেস ম্যাগচার্জ প্রযুক্তি থাকায় দীর্ঘ সময় ব্যবহারের পাশাপাশি দ্রুত চার্জ করা যায়। শুধু তা–ই নয়, আঙুলের ছাপ শনাক্তকরণ প্রযুক্তি থাকায় ধুলাও জমে না ফোনটিতে। এক্সওএস ১৪ অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে নীল আলো প্রতিরোধী প্রযুক্তি ব্যবহার করায় দীর্ঘক্ষণ ব্যবহার করলেও চোখের ক্ষতি হয় না।