টিকটক
টিকটক

টিকটকে নতুন এআই টুল, যে সুবিধা পাওয়া যাবে

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি কাজে লাগিয়ে বিভিন্ন কাজ করার পাশাপাশি সহজেই নির্দিষ্ট বিষয়ের ছবি বা ভিডিও তৈরি করা যায়। আর তাই এবার কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার ‘স্ক্রিপ্ট জেনারেটর’ টুল চালু করেছে চীনের ভিডিওনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক। নতুন এই টুল কাজে লাগিয়ে এক সেকেন্ডের মধ্যেই টিকটকের উপযোগী বিজ্ঞাপনের স্ক্রিপ্ট তৈরি করা যাবে।

টিকটকের তথ্যমতে, স্ক্রিপ্ট জেনারেটর টুলটি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীদের দেওয়া তথ্য ও ভিডিও পর্যালোচনা করে বিজ্ঞাপনের স্ত্রিপ্ট তৈরি করতে পারে। ফলে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান সহজেই নিজেদের পছন্দমতো টিকটকের উপযোগী বিজ্ঞাপন তৈরি করতে পারবে। টিকটকের ক্রিয়েটিভ সেন্টার থেকে টুলটি বিনা মূল্যে ব্যবহার করা যাবে।

জানা গেছে, বিজ্ঞাপন তৈরির জন্য স্ক্রিপ্ট জেনারেটর টুলটি চালু করে টিকটকের উপযোগী আকারে ছোট ভিডিও নির্বাচন করতে হবে। এরপর ভিডিওর দৃশ্যের বর্ণনা এবং বিজ্ঞাপনের বিষয়বস্তু উল্লেখ করলেই বিজ্ঞাপনের জন্য একাধিক স্ক্রিপ্ট লিখে দেবে টুলটি। ফলে ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো বিজ্ঞাপন তৈরি করতে পারবেন।

স্ক্রিপ্ট জেনারেটর টুল ব্যবহারে সতর্কতা অবলম্বনের পরামর্শও দিয়েছে টিকটক। কৃত্রিম বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে তৈরি স্ক্রিপ্ট ব্যবহারের আগে তা ভালোভাবে পর্যালোচনার পরামর্শও দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। টিকটক ফর বিজনেস ব্যবহারকারীরা স্ক্রিপ্ট জেনারেটর টুলটি ব্যবহার করতে পারবেন।
সূত্র: জেডডিনেট