মেটার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি টুলের মাধ্যমে সহজেই বিজ্ঞাপন তৈরি করা যাবে
মেটার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি টুলের মাধ্যমে সহজেই বিজ্ঞাপন তৈরি করা যাবে

বিজ্ঞাপন তৈরির জন্য এআই টুল আনছে মেটা

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে দ্রুত কনটেন্ট বা বিজ্ঞাপন তৈরির সুযোগ দিতে ‘এআই স্যান্ডবক্স’ নামের টুল আনছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এরই মধ্যে বেশ কিছু বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠানকে টুলটি পরখ করার সুযোগও দিয়েছে প্রতিষ্ঠানটি।

মেটার তথ্যমতে, আগামী জুলাই থেকে বড় পরিসরে টুলটির কার্যকারিতা পরীক্ষা করা হবে। তবে টুলটি অর্থের বিনিময়ে না বিনা মূল্যে ব্যবহার করা যাবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিনির্ভর টুলটির প্রাথমিক সংস্করণ কাজে লাগিয়ে যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান চাইলেই দর্শকদের উপযোগী বার্তা লেখাসহ বিভিন্ন ধরনের পটভূমি বা ছবি তৈরি করতে পারবেন। শুধু তা–ই নয়, সময় নির্দিষ্ট করে দিলে টুলটি স্বয়ংক্রিয়ভাবে একই কনটেন্ট কাজে লাগিয়ে বিজ্ঞাপনের আকার কম-বেশি করতে পারবে। ফলে দ্রুত প্রয়োজনীয় বিজ্ঞাপন তৈরি করা যাবে।

উল্লেখ্য, মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ওপেনএআইয়ের চ্যাটজিপিটি উন্মুক্তের পর থেকেই কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ শুরু করেছে মেটা। এরই ধারাবাহিকতায় এবার কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে বিজ্ঞাপন তৈরির সুযোগ চালু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

সূত্র: গ্যাজেটস ৩৬০