গুগল প্লে স্টোরে সহজেই অ্যাপের রেটিং জানা যাবে
গুগল প্লে স্টোরে সহজেই অ্যাপের রেটিং জানা যাবে

গুগল প্লে স্টোরে অ্যাপের রেটিং দেখার নতুন সুবিধা আসছে

প্লে স্টোরে অ্যাপ রেটিং দেখার নতুন সুবিধা যুক্ত করতে কাজ করছে গুগল। অ্যান্ড্রয়েড অথোরিটির এক প্রতিবেদনে বলা হয়েছে, গুগল প্লে স্টোর অ্যাপের ৪১.৭.১৬-৩১ বেটা সংস্করণে নতুন এ সুবিধা যুক্ত করতে যাচ্ছে গুগল। সুবিধাটি চালু হলে স্মার্টফোন, ট্যাবলেট কম্পিউটার ও স্মার্টওয়াচ থেকে গুগল প্লে স্টোরে প্রবেশ করলেই যন্ত্রের ধরন বুঝে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপের আলাদা রেটিং দেখা যাবে।

বর্তমানে গুগল প্লে স্টোরে ফোন, ক্রোমবুক ও ট্যাবলেট কম্পিউটারের জন্য আলাদা তিনটি ট্যাবে অ্যাপের রেটিং প্রদর্শন করে থাকে গুগল। এসব ট্যাবে ক্লিক করলেই নির্দিষ্ট যন্ত্রের উপযোগী অ্যাপটির রেটিং দেখা যায়। তবে নতুন সুবিধা চালু হলে অ্যান্ড্রয়েডের বিভিন্ন যন্ত্র থেকে গুগল প্লে স্টোরে প্রবেশ করলেই স্বয়ংক্রিয়ভাবে সে যন্ত্রের উপযোগী অ্যাপের রেটিং দেখা যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই নিজেদের প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন।

গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড যন্ত্রের পাশাপাশি টেলিভিশন ও গাড়ির ইনফোটেইনমেন্ট সিস্টেমের জন্যও বেশ কিছু নতুন সুবিধা যুক্তের জন্য কাজ করছে গুগল। এসব সুবিধার কার্যকারিতা বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর পরীক্ষা করে দেখছে প্রতিষ্ঠানটি। শিগগিরই নতুন সুবিধাগুলো সবার জন্য উন্মুক্ত করা হতে পারে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া