গ্রুপ চ্যাট সুবিধা চালু করেছে টিকটক
গ্রুপ চ্যাট সুবিধা চালু করেছে টিকটক

টিকটকে চালু হলো গ্রুপ চ্যাট সুবিধা

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও প্রকাশের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে জনপ্রিয় টিকটক। তাই অনেকেই নিয়মিত ভিডিও টিকটকে প্রকাশ করেন। এত দিন নির্দিষ্ট ব্যক্তিকে বার্তা পাঠানোর সুযোগ মিললেও এবার একসঙ্গে একাধিক ব্যক্তির সঙ্গে বার্তা আদান-প্রদান করা যাবে চীনভিত্তিক ভিডিও-নির্ভর সামাজিক যোগাযোগমাধ্যমটিতে। নতুন এ সুবিধা দিতে নিজেদের অ্যাপে ‘গ্রুপ চ্যাট’ সুবিধা যুক্ত করেছে টিকটক।

টিকটকের গ্রুপ চ্যাট সুবিধা কাজে লাগিয়ে সর্বোচ্চ ৩২ জনকে নিয়ে আলাদা গ্রুপ তৈরি করে বার্তাসহ বিভিন্ন কনটেন্ট বা আধেয় আদান-প্রদান করা যাবে। ফলে মেসেজিং অ্যাপের মতোই টিকটকের মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদানের সুযোগ মিলবে। তবে চাইলেই সব টিকটক ব্যবহারকারী গ্রুপ চ্যাট সুবিধা ব্যবহার করতে পারবেন না। শুধু ১৬ বছরের বেশি বয়সীরা এ সুবিধা ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে টিকটক।

টিকটকের তথ্যমতে, গ্রুপ চ্যাট সুবিধা চালুর জন্য টিকটকের ইনবক্স বাটন থেকে চ্যাট অপশন ট্যাপ করার পর পছন্দের ব্যক্তিদের নাম নির্বাচন করতে হবে। এরপর ‘স্টার্ট গ্রুপ চ্যাট’ অপশনে ক্লিক করলেই গ্রুপ চ্যাট সুবিধা চালু হয়ে যাবে। তবে আমন্ত্রণ না পেলে চাইলেও অন্যদের গ্রুপ চ্যাটে যুক্ত হওয়া যাবে না। শুধু তা-ই নয়, টিকটকে বার্তা পাঠানোর সুযোগ বন্ধ থাকা ব্যক্তিদের গ্রুপ চ্যাটের আমন্ত্রণও পাওয়া যাবে না। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী গ্রুপ চ্যাট সুবিধা ব্যবহার করতে পারবেন।

সূত্র: দ্য ভার্জ, টেকোপিডিয়া