বিট–বাইট

স্ন্যাপচ্যাটে নতুন সুবিধা

পোস্ট করা ছবি ও ভিডিও ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে স্ন্যাপচ্যাট। ব্যবহারকারীদের কাছে এ জনপ্রিয়তা ধরে রাখতে এবার নিজেদের অগমেনটেড রিয়েলিটির (এআর) লেন্স ফিল্টারে অডিও রিকমেন্ডেশন টুল চালু করেছে তরুণ প্রজন্মের কাছে বাত৴া আদান–প্রদানের জনপ্রিয় অ্যাপটি। নতুন টুলটি নির্মাতাদের ছবি ও ভিডিওর বিষয় পর্যালোচনা করে স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন অডিও ক্লিপ ব্যবহারের পরামর্শ দেবে। ফলে নির্মাতারা সহজেই ভিডিওতে বিভিন্ন গান বা সুর যুক্ত করতে পারবেন। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বসবাসকারীরা এ সুবিধা ব্যবহার করতে পারবেন। উল্লেখ্য, লেন্স ফিল্টার কাজে লাগিয়ে ছবিতে থাকা চেহারা পরিবর্তনসহ বিভিন্ন ধরনের কৃত্রিম আবহ তৈরি করা যায়। নতুন এ সুবিধা চালু হলে স্ন্যাপচ্যাট ব্যবহারকারীর সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: দ্য ভার্জ

গাড়ির ড্যাশবার্ডে দেখা যাবে টিকটক

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও প্রকাশের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে খুবই জনপ্রিয় টিকটক। আর তাই এবার নিজেদের গাড়ির ড্যাশবোর্ডে িটকটক ভিডিও দেখার সুবিধা চালু করতে যাচ্ছে মার্সিডিজ বেঞ্জ। তবে সব গাড়িতে নয়, এ বছর বাজারে আসতে যাওয়া জাম৴ান গাড়ি নিম৴াতা মার্সিডিজ বেঞ্জ ই ক্লাস মডেলের গাড়ির ড্যাশবোর্ডে টিকটক ভিডিও দেখা যাবে। মার্সিডিজ বেঞ্জের তথ্যমতে, এমবিইউএক্স ইনফরমেশন সিস্টেমে চলা ই ক্লাস মডেলের গাড়ির পুরো ড্যাশবোর্ডেই পর্দা থাকবে।

সূত্র: টেক ক্র্যাঞ্চ

রং বদলাবে অ্যাপল ওয়াচ ব্যান্ড

পোশাকের ধরন বুঝে রং বদলানো যাবে অ্যাপল ওয়াচের সঙ্গে যুক্ত ব্যান্ডের। ইলেকট্রোক্রোমিক ফিলামেন্ট ফেব্রিকে তৈরি ব্যান্ডটিতে সুইচ চাপলেই তিনটি ভিন্ন রং দেখা যাবে। এরই মধ্যে রং পরিবর্তন করতে সক্ষম ব্যান্ডের মেধাস্বত্ব নিজের করে নিয়েছে অ্যাপল।

সূত্র: মেইল অনলাইন