আগামী বছরের জন্য সেরা ছয়টি গাড়ির তালিকা প্রকাশ করেছে মোটরট্রেন্ড
আগামী বছরের জন্য সেরা ছয়টি গাড়ির তালিকা প্রকাশ করেছে মোটরট্রেন্ড

২০২৪ সালের জন্য সেরা ছয় গাড়ি  

মোটরযানবিষয়ক মার্কিন সাময়িকী মোটরট্রেন্ড আগামী বছরের জন্য সেরা ছয়টি গাড়ির তালিকা প্রকাশ করেছে। ‘২০২৪ মোটরট্রেন্ড কার অব দ্য ইয়ার’ নামের এ তালিকায় ২০২৪ মডেলের গাড়িও রয়েছে।  নকশা, সক্ষমতা, প্রযুক্তি, নিরাপত্তা এবং দাম বিবেচনা করে গাড়িগুলো নির্বাচন করা হয়েছে বলে জানিয়েছে মোটরট্রেন্ড। তালিকায় স্থান পাওয়া গাড়িগুলোর সংক্ষিপ্ত তথ্য জেনে নেওয়া যাক।  

বিএমডব্লিউ ৭ সিরিজ

বিএমডব্লিউ ৭ সিরিজ

তালিকার প্রথমেই রয়েছে ‘২০২৩ বিএমডব্লিউ ৭ সিরিজ’ গাড়ি। জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানটির সপ্তম প্রজন্মের ফ্ল্যাগশিপ সেডান গাড়িটিতে বিলাসবহুল সব ধরনের সুবিধাই রয়েছে। গাড়িটি টার্বোচার্জড ছয় সিলিন্ডার ৭৪০ আই, টুইন টার্বো ভি-৮ ৭৬০ আই এক্স ড্রাইভ ও ইলেকট্রিক আই ৭ এক্স ড্রাইভ ৬০ মডেলে পাওয়া যায়। একবার চার্জে প্রায় ৩০০ মাইল চলতে পারে গাড়িটি।  

বিএমডব্লিউ এম ২

বিএমডব্লিউ এম ২

‘২০২৩ বিএমডব্লিউ এম ২’ মডেলের গাড়িটি এখন পর্যন্ত বিএমডব্লিউর সবচেয়ে ভালো স্পোর্টস গাড়ি। দ্রুতগতির এই গাড়ির কর্নার গ্রিপ অসাধারণ। তবে গাড়িটির জ্বালানি ধারণক্ষমতা কম হওয়ায় দূরপাল্লার যাত্রায় ভোগান্তি পোহাতে হয়।

হুন্দাই আইওনিক ৬

হুন্দাই আইওনিক ৬

‘২০২৪ হুন্দাই আইওনিক ৬’ মডেলের সেডান গাড়িটি খুব দ্রুত চার্জ করা যায়। মোটরট্রেন্ডের পরীক্ষায় দেখা গেছে, মাত্র ১৫ মিনিটের চার্জে গাড়িটি ১৯৩ মাইল পথ চলতে পারে, যা ইলেকট্রিক গাড়ি হিসেবে অন্য গাড়িগুলো থেকে এগিয়ে রেখেছে আইওনিক ৬ মডেলকে।

লুসিড এয়ার

লুসিড এয়ার

২০২৪ লুসিড এয়ার মডেলের গাড়িটি ৪ দশমিক ২ সেকেন্ডের মধ্যে ৬০ মাইল গতি তুলতে পারে। ১৫ মিনিট চার্জে প্রায় ১৪৯ মাইল পথ পাড়ি দিতে পারে ইলেকট্রিক গাড়িটি।

টেসলা মডেল থ্রি

টেসলা মডেল ৩

সাশ্রয়ী মূল্যে ইলেকট্রিক গাড়ির জন্য প্রথম পছন্দ হতে পারে ‘২০২৪ টেসলা মডেল ৩’ মডেলের গাড়িটি। আকারে বড় এই সেডান গাড়ির ব্যবহারকারীরা বেশ ভালো অভিজ্ঞতাই পাবেন। সঙ্গে টেসলার বিশাল সুপার চার্জিং নেটওয়ার্ক সুবিধা তো রয়েছেই।  

টয়োটা প্রিয়াস

টয়োটা প্রিয়াস

নকশা, অটোমোটিভ সুবিধা আর সক্ষমতার জন্য ‘২০২৪ টয়োটা প্রিয়াস’ মডেলটি সহজেই সেরা গাড়ির তালিকায় জায়গা করে নিয়েছে। মোটরট্রেন্ডের তথ্যমতে, শক্তিশালী মোটর আর স্মার্ট পাওয়ারট্রেইন টার্নিং সুবিধা থাকায় গাড়িটি দেখতে বৈদ্যুতিক গাড়ির মতোই মনে হয়।  

সূত্র: মোটরট্রেন্ড