লিংকডইন
লিংকডইন

লিংকডইনে আপনার তথ্য নিরাপদে আছে তো

ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য ও পোস্ট ব্যবহার করে নিজেদের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) মডেলকে প্রশিক্ষণ দিচ্ছে লিংকডইন। এ জন্য সম্প্রতি নিজেদের গোপনীয়তা নীতিমালাও হালনাগাদ করেছে পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমটি। এতে নিজেদের ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা নিয়ে উদ্বিগ্ন অনেক লিংকডইন ব্যবহারকারী।

ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যের পাশাপাশি বিভিন্ন পোস্ট ব্যবহার করে নিজেদের এআই মডেলকে প্রশিক্ষণ দেওয়ার কথা স্বীকার করেছে লিংকডইন কর্তৃপক্ষ। লিংকডইনের তথ্যমতে, ১৮ সেপ্টেম্বর হালনাগাদ করা গোপনীয়তা নীতিমালায় ব্যবহারকারীদের তথ্য ও পোস্টের মাধ্যমে এআই মডেলকে প্রশিক্ষণ দেওয়ার বিষয়টি প্রকাশ করা হয়েছে। ডিফল্ট সেটিংস ব্যবহারকারীদের তথ্য এআই মডেলকে প্রশিক্ষণ দেওয়ার কাজে ব্যবহার করা হচ্ছে। তবে ব্যবহারকারী চাইলে সেটিংস পরিবর্তন করে নিজেদের তথ্য গোপন রাখতে পারবেন।

ডিফল্ট সেটিংস পরিবর্তনের জন্য লিংকডইনের অ্যাকাউন্ট সেটিংসে প্রবেশ করে ডেটা প্রাইভেসি ট্যাবে ক্লিক করতে হবে। এরপর ডেটা ফর জেনারেটিভ এআই ইমপ্রুভমেন্ট অপশনে ক্লিক করে টগলটি বন্ধ করলেই সেটিংস অপশন পরিবর্তন হয়ে যাবে। সেটিংস পরিবর্তন করায় অ্যাকাউন্টটির তথ্য কৃত্রিম বুদ্ধিমত্তা মডেলের প্রশিক্ষণ কাজে ব্যবহার করবে না লিংকডইন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস