ফোন নম্বর সংরক্ষণ না করেও হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট ব্যক্তিকে বার্তা পাঠানো যায়
ফোন নম্বর সংরক্ষণ না করেও হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট ব্যক্তিকে বার্তা পাঠানো যায়

ফোন নম্বর সংরক্ষণ না করে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাবেন যেভাবে

স্মার্টফোনে থাকা ফোন নম্বরের মাধ্যমে সহজেই পরিচিত ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানো যায়। এ জন্য নতুন পরিচিত বা অপরিচিত ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানোর আগে তাঁদের ফোন নম্বর নিজেদের ফোনে সংরক্ষণ করতে হয়। নিয়মিত বার্তা লেনদেনের প্রয়োজন না হলে অনেকেই অপরিচিত ব্যক্তিদের ফোন নম্বর সংরক্ষণ করতে চান না। তবে ফোন নম্বর সংরক্ষণ না করেও নির্দিষ্ট ব্যক্তিকে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠানো যায়।

ফোনে নম্বর না থাকলে সরাসরি কোনো ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানো যায় না। এ জন্য ব্যবহার করতে হবে হোয়াটসঅ্যাপের মেসেজ ইউরসেলফ সুবিধা। ব্যবহারকারীদের নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে নিজেকেই বার্তা পাঠানোর সুযোগ দিতে সম্প্রতি এ সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ।

ফোন নম্বর সংরক্ষণ না করে নির্দিষ্ট ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানোর জন্য প্রথমে সেই ব্যক্তির ফোন নম্বর মেসেজ ইউরসেলফ সুবিধার মাধ্যমে নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে পাঠাতে হবে। এরপর মেসেজ ইউরসেলফের চ্যাট বক্স খুলে নম্বরটিতে ক্লিক করে চ্যাট উইথ অপশনে ট্যাপ করতে হবে। নতুন একটি চ্যাট বক্স দেখা যাবে। এখানে প্রয়োজনীয় তথ্য লিখে সেন্ড অপশনে ক্লিক করলেই সেই ব্যক্তির কাছে হোয়াটসঅ্যাপ বার্তা চলে যাবে।