ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাকড হলে ফিরে পাবেন যেভাবে

হ্যাক হওয়া অ্যাকাউন্ট উদ্ধারে নতুন প্ল্যাটফর্ম চালু করেছে ইনস্টাগ্রাম
ছবি: ইনস্টাগ্রাম


আরও পড়ুন: ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নিরাপত্তা বাড়াবেন যেভাবে,

কোলাজ ছবির প্রলোভনে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের তথ্য চুরি,

ইনস্টাগ্রাম রিলসে নিজের ত্রিমাত্রিক অ্যাভাটার তৈরির উপায়।

সহজে ছবি ও ভিডিও বিনিময়ের সুযোগ থাকা ইনস্টাগ্রামের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। আর তাই অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমের মতো ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করতে নিয়মিত সাইবার হামলা চালিয়ে থাকে সাইবার অপরাধীরা। বিষয়টি অজানা নয়, ইনস্টাগ্রামের কাছেও। আর তাই এবার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হ্যাক হলে দ্রুত ফিরে পাওয়ার সুযোগ দিতে নতুন প্ল্যাটফর্ম চালু করেছে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটি।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রবেশ করতে না পারলে বা হ্যাক হলে Instagram.com/hacked ঠিকানার প্ল্যাটফর্মে প্রবেশ করে দ্রুত ইনস্টাগ্রাম কর্তৃপক্ষের সহায়তা নেওয়া যাবে। এমনকি ফোন চুরি হয়ে গেলেও এ প্ল্যাটফর্মের মাধ্যমে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা যাবে। হ্যাক করা অ্যাকাউন্ট উদ্ধারের জন্য বাড়তি কোনো কষ্টও করতে হবে না। প্ল্যাটফর্মে থাকা নিয়মাবলি মেনে প্রয়োজনীয় তথ্য দিলেই হ্যাক করা অ্যাকাউন্ট উদ্ধার করে দেবে ইনস্টাগ্রাম।

হ্যাক হওয়া ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট উদ্ধারের জন্য প্রথমেই স্মার্টফোন বা কম্পিউটার থেকে Instagram.com/hacked ঠিকানায় প্রবেশ করতে হবে। এখানে ফরগট পাসওয়ার্ড, অ্যাকাউন্ট ওয়াজ হ্যাকড, অ্যাকাউন্ট ওয়াজ ডিজঅ্যাবলডসহ বিভিন্ন অপশন দেখা যাবে। অ্যাকাউন্ট ওয়াজ হ্যাকড অপশন নির্বাচন করে প্রয়োজনীয় তথ্য দিলেই হ্যাক হওয়া অ্যাকাউন্ট উদ্ধার করে দেবে ইনস্টাগ্রাম।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া