আউটলুক
আউটলুক

আউটলুকে ইভেন্ট তৈরি করবেন যেভাবে

মাইক্রোসফটের ই–মেইল সুবিধা আউটলুক নিয়মিত ব্যবহার করেন অনেকেই। আউটলুকের মাধ্যমে ই–মেইল বিনিময়ের পাশাপাশি ক্যালেন্ডার, টাস্ক ম্যানেজার, কন্ট্যাক্ট ম্যানেজার ব্যবহারের পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্যের নোটও নেওয়া যায়। আউটলুকের ওয়েব সংস্করণে চাইলে বিভিন্ন ইভেন্টও (অনুষ্ঠান) তৈরি করা সম্ভব।

আউটলুকে ইভেন্ট তৈরির জন্য প্রথমে কম্পিউটার থেকে আউটলুকে প্রবেশ করে পর্দার বাঁ দিকের নেভিগেশন অপশনের নিচে থাকা ক্যালেন্ডার আইকনে ক্লিক করতে হবে। এরপর বাঁ দিকের ওপরে থাকা ‘নিউ ইভেন্ট’ অপশনে ক্লিক করে ইভেন্টের নাম, বিষয়, স্থান, তারিখ, শুরু ও শেষ হওয়ার সময়সহ প্রয়োজনীয় তথ্য উল্লেখ করতে হবে। এবার ইনভাইট অ্যাটেনডেন্স অপশনে ক্লিক করে আমন্ত্রিত ব্যক্তিদের ই-মেইল ঠিকানা লিখলেই নির্দিষ্ট দিনের জন্য ইভেন্ট তৈরি হয়ে যাবে।

ইভেন্টের দিনক্ষণ সহজে মনে রাখার জন্য রিমাইন্ডারও ব্যবহার করা যায় আউটলুকে। এ জন্য ইভেন্ট তৈরির পর অ্যাড এ রিমাইন্ডার অপশনে ক্লিক করে তারিখ এবং সময় নির্ধারণ করতে হবে। ক্যালেন্ডারে ইভেন্টের তথ্য যুক্ত করতে চাইলে সেভ বাটনে ক্লিক করতে হবে। এবার ফরোয়ার্ড অপশনে ক্লিক করলেই নির্বাচিত ব্যক্তিদের ই-মেইলে ইভেন্টের তথ্য চলে যাবে।