অগমেন্টেড রিয়েলিটি (এআর) প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে
অগমেন্টেড রিয়েলিটি (এআর) প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় ব্যবহার করা যাবে এআর ইফেক্ট ও ফিল্টার

ব্যক্তিগত বা কাজের প্রয়োজনে হোয়াটসঅ্যাপের মাধ্যমে নিয়মিত ভিডিও কল করেন অনেকেই। কিন্তু হঠাৎ বন্ধু বা পরিচিত কেউ ভিডিও কল করলে প্রস্তুতি না থাকায় চেহারা নিয়ে বেশ বিব্রত হতে হয়। এ সমস্যা সমাধানে ভিডিও কলের সময় অগমেন্টেড রিয়েলিটি (এআর) প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই এ সুবিধা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফো জানিয়েছে, বর্তমানে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৪.১৩.১৪ বেটা সংস্করণ ব্যবহারকারীরা ভিডিও কল করার সময় পরীক্ষামূলকভাবে এআর ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করতে পারছেন। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে ভিডিও কল চালু থাকা অবস্থায় ত্বককে মসৃণ করার পাশাপাশি কম আলোতেও উজ্জ্বল ছবি প্রদর্শন করা যাবে। ফলে ভিডিও কলের অপর প্রান্তে থাকা ব্যক্তিরা সুন্দর চেহারা দেখতে পারবেন।

ভিডিও কলে এআর প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার প্রথম যুক্ত হয় স্ন্যাপচ্যাটে। এরপর অ্যাপলের ভিডিও কলিং অ্যাপ ফেসটাইম এবং মেটার ইনস্টাগ্রামেও একই সুবিধা চালু করা হয়। ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পাওয়ায় এবার ভিডিও কলের সময় এআর ইফেক্ট ও ফিল্টার ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা ব্যবহারের সুযোগ পাবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া