স্বয়ংক্রিয়ভাবে বার্তা লিখে দেবে মেসেজেস অ্যাপ
স্বয়ংক্রিয়ভাবে বার্তা লিখে দেবে মেসেজেস অ্যাপ

মেসেজেস অ্যাপের ‘ম্যাজিক কম্পোজ’ সবার জন্য উন্মুক্ত করছে গুগল

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি (এআই) কাজে লাগিয়ে দ্রুত বার্তা পাঠানোর সুযোগ দিতে মেসেজেস অ্যাপে ‘ম্যাজিক কম্পোজ’ টুল যুক্ত করেছে গুগল। প্রাথমিকভাবে এ সুবিধা শুধু যুক্তরাষ্ট্রে বসবাসকারীরা ব্যবহারের সুযোগ পেলেও এবার বিশ্বজুড়ে টুলটি উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। এর ফলে ম্যাজিক কম্পোজ টুলটির মাধ্যমে নিজেদের প্রয়োজন বুঝে স্বয়ংক্রিয়ভাবে বার্তা পাঠাতে পারবেন সব মেসেজেস অ্যাপ ব্যবহারকারী। ফলে ব্যস্ততার সময়ে দ্রুত পরিচিতদের কাছে প্রয়োজনীয় বার্তা পাঠানো যাবে। বর্তমানে মেসেজেস অ্যাপে বার্তা লেখার সময় শুধু পরবর্তী শব্দ লেখার সুপারিশ পাওয়া যায়।

গুগল জানিয়েছে, ব্যবহারকারীর সর্বশেষ পাঠানো বার্তাগুলোর তথ্য পর্যালোচনা করে নতুন করে পুরো বার্তা লিখে দিতে পারে ম্যাজিক কম্পোজ টুলটি। মেসেজেস অ্যাপে ম্যাজিক কম্পোজ টুলটি চালু করলেই ব্যবহারকারীদের সর্বশেষ পাঠানো ২০টি বার্তা, অন্যদের বার্তায় দেওয়া ইমোজি বা উত্তর গুগলের কাছে পাঠানো হয়। সেগুলো কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে পর্যালোচনা করে সম্ভাব্য বার্তা লিখে দেয় গুগল, যা মেসেজেস অ্যাপে দেখা যায়। ব্যবহারকারীদের কোনো বার্তা সার্ভারে সংরক্ষণ করে না গুগল। ফলে বার্তার তথ্য নিরাপদ থাকে।

গুগলের তথ্যমতে, স্বয়ংক্রিয়ভাবে লেখা বার্তাগুলো পাঠানোর আগে সম্পাদনাও করা যায়। ফলে ভুল বার্তা পাঠানোর কোনো সম্ভাবনা নেই। তবে মেসেজেস অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে ম্যাজিক কম্পোজ টুল ব্যবহার করা যায় না। মেসেজেস অ্যাপের সেটিংস মেনু থেকে পেনসিল আইকনে ক্লিক করে ম্যাজিক কম্পোজ টুলটি চালু করতে হয়। একবার চালু করলেই স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীদের বার্তা লিখে দেয় ম্যাজিক কম্পোজ টুলটি।

সূত্র: নাইনটুফাইভগুগল