অন্য নির্মাতাদের তৈরি মিউজিক ভিডিও রিমিক্স করে তৈরি করা যাবে শর্টস ভিডিও
অন্য নির্মাতাদের তৈরি মিউজিক ভিডিও রিমিক্স করে তৈরি করা যাবে শর্টস ভিডিও

ইউটিউবে শর্টস ভিডিও নির্মাতাদের জন্য নতুন সুবিধা

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও আদান-প্রদানের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে খুবই জনপ্রিয় ইউটিউবের শর্টস ভিডিও। সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ‘শর্টস’ ভিডিও তৈরি করে আয়ও করছেন অনেকে। আর তাই শর্টস ভিডিওর সংখ্যা বাড়াতে এবার অন্য নির্মাতাদের তৈরি মিউজিক ভিডিও রিমিক্স করার সুযোগ চালু করেছে ইউটিউব। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে নির্মাতারা সহজেই অন্য নির্মাতাদের তৈরি মিউজিক ভিডিও রিমিক্স করে নতুন শর্টস ভিডিও তৈরি করতে পারবেন।

মিউজিক ভিডিও রিমিক্স করার পাশাপাশি জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের গানের পরিবেশক সংস্থা ইউনিভার্সাল মিউজিক গ্রুপের (ইউএমজি) বিভিন্ন গানও শর্টস ভিডিওতে ব্যবহারের সুযোগ চালু করেছে ইউটিউব। ফলে নির্মাতারা এখন থেকে তাদের শর্টস ভিডিওতে বিয়ন্সে ও ম্যাগি রজার্সের মতো বিভিন্ন জনপ্রিয় শিল্পীদের গান ব্যবহার করতে পারবেন।

উল্লেখ্য, গত মাসে ইউনিভার্সাল মিউজিক গ্রুপের সঙ্গে টিকটকের দ্বন্দ্বের জেরে টেইলর সুইফট, জাস্টিন বিবার, আরিয়ানা গ্র্যান্ডে, দ্য উইক্যান, ড্রেক ও কোল্ড প্লের মতো জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের গান ব্যবহার করা যাচ্ছে না টিকটকে। আর তাই ইউটিউবে ইউনিভার্সাল মিউজিক গ্রুপের গানগুলো ব্যবহারের সুযোগ চালু হওয়ায় শর্টস ভিডিওর সংখ্যা দ্রুত বাড়বে। এর ফলে টিকটকের তুলনায় ইউটিউব শর্টস আরও বেশি জনপ্রিয়তা পাবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: দ্য ভার্জ