টিকটক
টিকটক

টিকটকে বিষয়ভিত্তিক ভিডিও ফিড

ব্যবহারকারীদের সহজে পছন্দের ভিডিও দেখার সুযোগ দিতে নিজেদের হোমপেজে ‘স্পোর্টস’, ‘ফ্যাশন’, ‘গেমিং’ও ‘ফুড’ নামের চারটি ভিডিও ফিড যুক্ত করেছে টিকটক। এসব ফিডে ক্লিক করলেই নির্দিষ্ট বিষয়ের ভিডিওগুলো দেখা যাবে। অর্থাৎ স্পোর্টস ফিডে ক্লিক করলে টিকটকে থাকা সব ধরনের খেলার ভিডিওগুলো দেখা যাবে। এরই মধ্যে নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্ত করেছে চীনের ভিডিওনির্ভর সামাজিক মাধ্যমটি। ফলে পছন্দের ভিডিও দেখতে ব্যবহারকারীদের সার্চবারে পছন্দের ভিডিও অনুসন্ধান করতে হবে না।

নতুন এ ভিডিও ফিড টিকটকের হোমপেজের ‘ফলোয়িং’এবং ‘ফর ইউ’ ফিডের পাশে যুক্ত করা হয়েছে। ফলে ব্যবহারকারীরা চাইলেই ফিডগুলোয় ক্লিক করে নিজেদের পছন্দের ভিডিও দেখতে পারবেন।

এতদিন টিকটকের হোমপেজে ফলোয়িং এবং ফর ইউ নামের দুটি ফিড রয়েছে। ফর ইউ ফিডে ব্যবহারকারীদের ভিডিও দেখার ইতিহাস পর্যালোচনা করে ভিডিও প্রদর্শন করে টিকটক। কিন্তু এতে একই বিষয়ের ভিডিও দেখার সুযোগ পাওয়া যায় না। তবে নতুন এ সুবিধায় একই বিষয়ের সব কটি ভিডিও পর্যায়ক্রমে দেখা যাবে।

উল্লেখ্য, ইউটিউবের হোমপেজ থাকা বিভিন্ন ফিডে ক্লিক করে সহজেই নির্দিষ্ট বিষয়ের ভিডিও দেখা যায়। আর তাই ইউটিউবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতেই মূলত নিজেদের অ্যাপের হোমপেজ হালনাগাদ করেছে টিকটক। নতুন এ সুবিধা পর্যায়ক্রমে সব ব্যবহারকারী ব্যবহারের সুযোগ পাবেন।
সূত্র: টেক ক্রাঞ্চ