ইনস্টাগ্রামের রিলস ভিডিও অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে
ইনস্টাগ্রামের রিলস ভিডিও অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে

ইনস্টাগ্রাম অ্যাপ ছাড়াই আইফোনে দেখা যাবে রিলস ভিডিও

ছোট আকারের ভিডিও তৈরি ও আদান-প্রদানের সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ইনস্টাগ্রামের রিলস ভিডিও। আকারে ছোট এসব ভিডিওর দর্শকসংখ্যাও অনেক বেশি। এবার আইফোন ব্যবহারকারীদের জন্য ইনস্টাগ্রাম অ্যাপ ছাড়াই রিলস ভিডিও দেখার সুযোগ চালু করতে যাচ্ছে ইনস্টাগ্রাম। এর ফলে রিলস ভিডিওর দর্শকসংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

আইওএস অপারেটিং সিস্টেমের উপযোগী নতুন এ সুবিধা চালুর জন্য কাজও শুরু করেছে ইনস্টাগ্রাম। এ সুবিধা চালু হলে আইফোনে ইনস্টাগ্রাম অ্যাপ নামানো না থাকলেও অ্যাপ ক্লিপসের মাধ্যমে রিলস ভিডিও দেখা যাবে। অ্যাপ স্টোর থেকে অ্যাপ নামানোর আগে পরখ করে দেখার জন্য ২০২১ সালে অ্যাপ ক্লিপস সুবিধা চালু করে অ্যাপল।

নাইন টু ফাইভ ম্যাকের এক প্রতিবেদনে বলা হয়েছে যে ইনস্টাগ্রাম অ্যাপ ছাড়া রিলস ভিডিও দেখার পাশাপাশি সেগুলো অন্যদের কাছে পাঠানো যাবে। তবে চাইলেই ইনস্টাগ্রামের সব রিলস ভিডিও দেখা যাবে না। নির্দিষ্টসংখ্যক রিলস দেখার পর ইনস্টাগ্রাম অ্যাপ নামানোর একটি বার্তা দেখতে পাবেন ব্যবহারকারীরা। ফলে আরও রিলস দেখার জন্য ইনস্টাগ্রাম অ্যাপ নামাতে বাধ্য হবেন তাঁরা। এর মাধ্যমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখ্যাও বাড়বে।

ইনস্টাগ্রাম অ্যাপের ৩১৯.০.২ সংস্করণে এরই মধ্যে অ্যাপ ক্লিপের প্রযুক্তিসুবিধা যুক্ত করা হয়েছে। বর্তমানে টেস্টফ্লাইটের মাধ্যমে নির্দিষ্টসংখ্যক আইফোন ব্যবহারকারী সুবিধাটি পরখ করার সুযোগ পাচ্ছেন। শিগগিরই নতুন এ সুবিধা সব আইফোন ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হতে পারে।
সূত্র: গ্যাজেটস৩৬০ ডটকম