টিকটক
টিকটক

টিকটকে নতুন সুবিধা

ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনের জন্য নিজেদের অ্যাপের ইউজার ইন্টারফেস হালনাগাদ করেছে টিকটক। নতুন এ সুবিধা চালুর ফলে বড় পর্দার ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনেও বর্তমানের তুলনায় ভালোভাবে ভিডিও ফিড দেখা যাবে। শুধু তা-ই নয়, স্মার্টফোনের পাশাপাশি বড় পর্দার যন্ত্র থেকে এইচডি (হাই-ডেফিনেশন) মান বা ফরম্যাটের টিকটক ভিডিও স্পষ্টভাবে দেখার সুযোগ মিলবে।

ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনের পর্দার আকার সাধারণ স্মার্টফোনের থেকে বেশ বড় হয়। ফলে এসব বড় পর্দার যন্ত্র উপযোগী করে যদি অ্যাপের ইউজার ইন্টারফেস অপটিমাইজড না করা হয়, তবে অ্যাপের সব সুবিধা সহজে ব্যবহার করা যায় না। বিষয়টি মাথায় রেখেই নিজেদের অ্যাপের ইন্টারফেসে পরিবর্তন এনেছে টিকটক।

টিকটকের তথ্যমতে, বড় পর্দার যন্ত্র, বিশেষ করে ট্যাবলেট কম্পিউটার ও ভাঁজ করা স্মার্টফোনের উপযোগী করে তৈরি করা হয়েছে হালনাগাদ ইন্টারফেসটি। ফলে বড় পর্দাতেও ল্যান্ডস্কেপ ও পোর্ট্রেট উভয় মোডেই ভালো মানের টিকটক ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা। এমনকি পর্দার ওপরে এবং নিচে নেভিগেশন বারও দেখা যাবে। ফলে সহজেই টিকটকের বিভিন্ন সুবিধা ব্যবহারের সুযোগ মিলবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন।

সূত্র: নাইনটুফাইভগুগল