আজ র‍্যাঙ্কিং রাউন্ডে অংশ নেন সাগর ইসলাম
আজ র‍্যাঙ্কিং রাউন্ডে অংশ নেন সাগর ইসলাম

টোকিও অলিম্পিকে রুপাজয়ীকে প্রতিপক্ষ হিসেবে পেলেন সাগর

প্যারিস অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই বাংলাদেশের আর্চার সাগর ইসলাম আজ নেমেছিলেন রিকার্ভ এককের র‍্যাঙ্কিং রাউন্ডে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হওয়া এই ইভেন্টে ৬৪ জন প্রতিযোগীর মধ্যে ৪৫তম হয়েছেন সাগর।

এতে সেরা ৩২–এ আসা কঠিন হয়ে পড়ল তাঁর সামনে। ৩০ জুলাই হবে সে লড়াই, তাতে প্রতিপক্ষ হিসেবে সাগর পেয়েছেন গত টোকিও অলিম্পিকে রুপাজয়ী ইতালির মাউরো নেসপোলিকে। র‍্যাঙ্কিং রাউন্ডে মাউরো ৬৭০ স্কোর করে ২০তম হয়েছেন।

রিকার্ভ এককে র‍্যাঙ্কিং রাউন্ডে আর্চাররা ৭২টি করে তির মারেন। মোট স্কোর ৭২০। যাঁর স্কোর যত বেশি, তিনি তত ওপরের দিকে থাকেন। আর ওপরের দিকে থাকা মানে প্রতিপক্ষ হিসেবে নিচের দিকের প্রতিযোগী পাওয়া যায়। সে হিসেবে আর্চারদের লক্ষ্য থাকে যতটা সম্ভব ওপরের দিকে থাকতে। সাগরও চেষ্টা করেছিলেন ওপরের দিকে জায়গা করে নিতে; কিন্তু ৬৫২ পয়েন্ট স্কোর করে তাঁকে ৪৫তম হয়ে খুশি থাকতে হয়েছে।

র‍্যাঙ্কিং রাউন্ডে ৪৫তম হন সাগর ইসলাম

র‍্যাঙ্কিং রাউন্ডে প্রথম হওয়া দক্ষিণ কোরিয়ার কিম উজিনের স্কোর ৬৮৬। দ্বিতীয় হয়েছেন আরেক দক্ষিণ কোরিয়ার আর্চার কিম জে ডিওক। তাঁর স্কোর ৬৮২। ৬৮১ স্কোর করে তৃতীয় জার্মানির উনরাহ ফ্লোরিন। চতুর্থ হওয়া ভারতের বোমাদেবারা ধীরাজের স্কোর ৬৮১।