ক্রিস্টিয়ানো রোনালদোর আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা পল ইনস
ক্রিস্টিয়ানো রোনালদোর আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা পল ইনস

‘মেসিকে কখনোই রোনালদোর মতো আচরণ করতে দেখবেন না’

মৌসুম শুরুর আগেই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি তাঁকে ছাড়তে চায়নি। এ নিয়ে নাটকও কম হয়নি। দফায় দফায় দুই পক্ষের বৈঠক শেষে রোনালদোকে রেখে দিতে পেরেছে ইউনাইটেড। কিন্তু পর্তুগিজ ফরোয়ার্ডের কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স পাচ্ছে কই তারা!

মাঠ ও মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না রােনালদোর

লিগে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে ইউনাইটেড। প্রথম দুটিতে হেরে যাওয়ার পর সর্বশেষ ম্যাচে লিভারপুলের বিপক্ষে জিতেছে এরিক টেন হাগের দল। প্রথম ম্যাচে বদলি হিসেবে নেমে ৩৭ মিনিট খেলেছেন রোনালদো, দ্বিতীয় ম্যাচের পুরো সময় ছিলেন মাঠে। আর লিভারপুলের বিপক্ষে ৮৫ মিনিটে বদলি হিসেবে নেমেছেন মাঠে। এই তিন ম্যাচে রোনালদোর কোনো গোল নেই, নেই গোলে সহায়তাও।

রোনালদোর এমন পারফরম্যান্স নিয়ে সমালোচনা শুরু করে দিয়েছেন ইউনাইটেডের সাবেক ফুটবলাররা। লিভারপুল ম্যাচের আগে ব্রিটিশ পত্রিকা দ্য টাইমসে লেখা এক কলামে রোনালদোকে না খেলানোর পরামর্শ দিয়েছিলেন ওয়েইন রুনি। এবার দলটির আরেক সাবেক তারকা পল ইনস তো রোনালদোকে ছেড়ে দেওয়ারই পরামর্শ দিলেন। রোনালদোর আচরণেও সমস্যা দেখছেন তিনি!

রোনালদোর আচরণ ইউনাইটেডের অন্য খেলোয়াড়দের ‘মনোযোগে বিচ্যুতি’ ঘটানোর মতো বলে মনে করেন ইনস। ইংল্যান্ডের সাবেক এ মিডফিল্ডার বলেছেন, ‘রোনালদোকে ইউনাইটেড ছাড়তে হবে। আমি যখন রয় কিন ও স্টিভ ব্রুসের সঙ্গে খেলেছি, ইউনাইটেডের সেই দলে যদি রোনালদো থাকত, আমাদের সঙ্গে বনত না তার।’

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক মিডফিল্ডার পল ইনস


ইনস এরপর যোগ করেন, ‘লিভারপুলের বিপক্ষে রোনালদোকে শুরুর একাদশের বাইরে রাখাটা গুরুত্বপূর্ণ ছিল। এটা সবাইকে দেখিয়েছে, রোনালদোকে ছাড়াও জীবন চলে। ম্যানচেস্টার ইউনাইটেডে সবার মনোযোগ বিচ্যুতির কারণ রোনালদো। সে যে আচরণ করছে, মেসিকে কখনোই এমন আচরণ করতে দেখবেন না আপনি।’